হামাসের রকেট তৈরির স্থাপনায় ইসরাইলের হামলা

ইসরাইলের তেলআবিবের সমুদ্রতীর লক্ষ্য করে দুটি রকেট ছোঁড়ে হামাস। এই রকেট হামলার পর হামাসের বেশ কয়েকটি স্থাপনা লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে ইহুদিবাদী রাষ্ট্র ইসরাইল।

ইসরাইলি সেনাবাহিনী জানায়, তাদের চালানো হামলা হামাসের রকেট তৈরির কারখানা ও সেনাস্থাপনায় আঘাত হানে।

শনিবার হামাসের হামলায় ইসরাইলে কোনো ক্ষয়ক্ষতি হয়নি। দেশটিতে কোনো ধরনের সতর্কবার্তামূলক সাইরেনের শব্দও শোনা যায়নি। এমনকি রকেট হামলা থেকে বাঁচতে তাদের যে আইরন ডোমগুলো আছে সেগুলোও সক্রিয় করা হয়নি।

এক টুইট বার্তায় ইসরাইলের সেনাবাহিনী জানায়, নতুন বছরে যখন বিশ্বব্যাপী আঁতশবাজির আলোতে আকাশ আলো ঝলমলে হয়ে ওঠে। তখন গাজার দিক থেকে ইসরাইলে আসে অন্যরকম আলো। এর জবাবে আমরা হামাসের স্থাপনায় হামলা চালিয়েছি। যার মধ্যে রয়েছে রকেট তৈরির কারখানা ও সামরিক স্থাপনা।

যদিও হামাসের ওই রকেটগুলো ইসরাইলকে লক্ষ্য করে ছুঁড়েছিল কি-না এটি নিশ্চিত নয়। কারণ তারা প্রায়ই সমুদ্রে রকেট ছুঁড়ে পরীক্ষা করে।

হাজেম কাসেম নামে হামাসের এক মুখপাত্র জানিয়েছেন, ইসরাইল সাধারণ ফিলিস্তিনিদের কৃষিজমিতেও হামলা চালিয়েছে। তিনি বলেন, ইসরাইলের এসব হামলায় তারা ভীত না। যতক্ষণ স্বাধীনতাকামী ফিলিস্তিনিদের লক্ষ্য অর্জন না হচ্ছে, ততক্ষণ তারা তাদের কার্যক্রম চালিয়ে যাবেন।

 

সূত্রঃ যুগান্তর