হাতের মেহেদী না শুকাতেই নববধুর লাশ উদ্ধার

সিল্কসিটি নিউজ ডেস্ক:

মাদারীপুরের কালকিনিতে হাতের মেহেদী না শুকাতেই জান্নাত খানম (১৯) নামে এক নববধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। বুধবার সকালে ওই নববধূর স্বামীর বাড়ি থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মাদারীপুর মর্গে পাঠানো হয়। ঘটনার পর থেকেই নিহত জান্নাতের স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন পলাতক রয়েছে।

নিহতের পরিবার ও পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার পূর্বএনায়েতনগর এলাকার সরদারকান্দি গ্রামের তোরাপ সরদারের মেয়ে জান্নাত খানমের সঙ্গে কালাই সরদারের চর গ্রামের শিরাজ শিকদারের প্রাবাসী ছেলে মাশুক শিকদারের প্রায় এক মাস আগে পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকে মাশুক যৌতুকের জন্য জান্নাত খানমকে বিভিন্নভাবে চাপ প্রয়োগ করে আসছে। কিন্তু জান্নাতের পরিবার নিম্নবিত্ত হওয়ায় ওই যৌতুকের টাকা দিতে ব্যর্থ হয়। এ নিয়ে উভয় পরিবারের মাঝে চরম দ্বন্দ্ব সৃষ্টি হয়। একপর্যায়ে জান্নাত খানম যৌতুকের চাপ সইতে না পেরে ঘরের আড়ার সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। পরে কালকিনি থানা পুলিশ খবর পেয়ে নিহত জান্নাতের ঝুলন্ত লাশ উদ্ধার করেন।

নিহত জান্নাতের খালা আসমা বেগম বলেন, যৌতুক নিয়ে জান্নাতের সঙ্গে মাশুকের কথা কাটাকাটির জেরে জান্নাতের জীবন দিতে হয়েছে। মাশুকের কারণে আমার বোনের মেয়ের মৃত্যু হয়েছে।

এ ব্যাপারে কালকিনি থানার উপপরিদর্শক (তদন্ত) নাসির উদ্দিন বলেন, যৌতুক নিয়ে সমস্যা হওয়ায় আত্মহত্যা করে ওই নববধূ। পরে আমরা খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহত জান্নাতের লাশ উদ্ধার করি।

সূত্র: যুগান্তর