হঠাৎ মুমিনুলের সেই ছবি নিয়ে হাথুরুসিংহের টুইট

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে কোচ বদলের আওয়াজ উঠেছিল। অফিশিয়াল ঘোষণা না হলেও রাসেল ডমিঙ্গোকে বরখাস্ত করেছে বিসিবি। যদিও তিনি এখন দল নিয়ে নিউজিল্যান্ড সফরে আছেন। কিছুদিন আগেই সাবেক প্রধান কোচ জেমি সিডন্সকে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি। তাহলে প্রধান কোচ কে হচ্ছেন? আলোচনায় চলে এসেছিলেন চন্দিকা হাথুরুসিংহে।

টাইগারদের সাবেক এই শ্রীলঙ্কান কোচ দারুণ সব সাফল্য উপহার দিয়েছিলেন। তরুণ প্রতিভা তুলে এনেছিলেন। দেশের ক্রিকেটাঙ্গনের একটি বড় অংশ তাঁকে ফেরানোর পক্ষে কথা বলছে। বিসিবির একাধিক সূত্র জানিয়েছে, হাতুরুর সঙ্গে যোগাযোগও নাকি হয়েছে। এর মাঝেই মুমিনুল হকের নেতৃত্বে নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট জিতে ইতিহাস গড়ে ফেলল বাংলাদেশ। টেস্ট চ্যাম্পিয়নদের বিপক্ষে ৮ উইকেটের দারুণ এই জয় বিশ্বক্রিকেটকে নাড়া দিয়েছে।

বাংলাদেশের কোচের চাকরি ছাড়লেও নিয়মিত খোঁজ রাখেন হাথুরুসিংহে। মাউন্ট মঙ্গানুই টেস্ট জয়ের পর তা আবারও প্রমাণিত হলো। ওই টেস্টে টাইগার ক্যাপ্টেন মুমিনুল হক আর কিউই পেসার কাইল জেমিসনের একটি ছবি ভাইরাল হয়েছিল। বিশালদেহী জেমিসনের পাশে দাঁড়ানো মুমিনুলকে লিলিপুট মনে হচ্ছিল। মূলত উচ্চতার পার্থক্যে কারণেই এই ছবি নিয়ে এত আলোচনা। আজ সকালে সেই ছবি টুইটারে পোস্ট করে হাথুরুসিংহে তাঁর প্রিয় শিষ্য মুমিনুলের উদ্দেশ্যে লিখেছেন, ‘এই ছোটু, ও (জেমিসন) কি তোমাকে উপেক্ষা করছে? আর পারবে না…।’

বাংলাদেশের প্রতি হাথুরুর এই ভালোবাসা ক্রিকেটপ্রেমীদের হৃদয় ভরিয়ে দিয়েছে। সত্যিই এখন টাইগারদের কেউ উপেক্ষা করতে পারবে না। নিউজিল্যান্ডে গিয়ে টেস্ট জয় কিন্তু চাট্টিখানি কথা নয়। এই টেস্টের আগে দেশের মাটিতে টানা ১৭ টেস্টে হারেনি নিউজিল্যান্ড। গত ১২ বছরে এশিয়ার কোনো দল সেখানে টেস্ট জিততে পারেনি। ভারতের মতো দল গত বছরের মার্চে নিউজিল্যান্ড সফরে গিয়ে ওয়ানডে আর টেস্ট সিরিজে ধোলাই হয়ে এসেছে।

 

সূত্রঃ কালের কণ্ঠ