রাজশাহীতে হঠাৎ করেই বাস চলাচল বন্ধ, পুলিশের হস্তক্ষেপে ফের চালু

নিজস্ব প্রতিবেদক:

হঠাৎ করেই রাজশাহী থেকে বাস চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা। বন্ধ করে দেয়া হয়েছে টিকিট কাউন্টার। তাই রোববার  সকাল থেকে দূরপাল্লার কোন তেমন চলাচল করতে দেখা যায়নি। তবে কিছু সংখ্যক বাস কাউন্টার্ খোলা এবং তাদের বাসগুলো চলাচল করছে। তবে ঘন্টা খানেক পরেই পুলিশের হস্তক্ষেপে ফের বাস চলাচল শুরু হয়।

প্রত্যক্ষর্দশীরা সিল্কসিটি নিউজকে জানায়, নির্বাচনে কোন্দলের জের ধরে রোবাবার সকাল থেকেই বাস চলাচল বন্ধ করে দেয় শ্রমিকরা। রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের নির্বাচনকে কেন্দ্র করে হামলার প্রতিবাদে এমন কাণ্ড ঘটিয়েছেন শ্রমিকরা। বাস চলাচল বন্ধ হওয়ায় চরম দূর্ভোগের শিকার হচ্ছেন সাধারণ যাত্রীরা। বাধ্য হয়ে গন্তব্যে যেতে হচ্ছে সিএনজি কিংবা লেগুনাতে।  ফলে এক প্রকার ক্ষোভের সঞ্চার হয়েছে যাত্রীদের মনে।

ঘটনাস্থলে মোতয়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। বাস ষ্টেশনের কাউন্টার গুলোকে খোলার এবং বাস চলাচল শুরু করতে নির্দেশ দিচ্ছেন তারা। কিন্তু জোরপূর্বক ভাবেও কাউন্টার খোলানো যাচ্ছে না।

জানা যায়, কোন ব্যাক্তি বা সংগঠন বাস চলাচলে বাধা দিলে সরাসরি পদক্ষেপ নেওয়ার নির্দেশনা দেয়া হয়েছে পুলিশের পক্ষ থেকে। ফলে এক রকম অস্থিরতা বিরাজ করছে সেখানে।

নগরীর শিরোইল বাস ষ্টেশন এলাকা এখন অনেকটাই থমথমে। এর প্রভাব পড়েছে ভদ্রা কাউন্টারেও। সেখানে গুটি কয়েক বাস ছাড়া ছেড়ে যাচ্ছে না কিছুই। তবে কেন এই বাস বন্ধ হলো তা নিয়ে মুখ খুলছেনা কেউই। ইউনিয়নের শ্রমিকরাও রয়েছেন আতঙ্কে।

তবে হঠাৎ করে বাস বন্ধ করে দেওয়ার পেছনে মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব উদ্দিনের হাত রয়েছে বলে দাবি করা হচ্ছে। এ নিয়ে মাহাতাব উদ্দিন ও সভাপতি কামাল হোসেন রবি গ্রুপের মধ্যে চরম উত্তেজনাও বিরাজ করছে।

স/শ