সড়কে বিকল ট্রাকে চুরির সময় হাতে নাতে ধরা চোর

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘিতে সড়কে বিকল হয়ে উল্টে পড়ে থাকা আলু বোঝাই ট্রাকের যন্ত্রাংশ চুরির সময় জাহিদ হোসেন (২২) নামের এক চোরকে আটক করা হয়েছে। গ্রেপ্তারকৃত জাহিদ উপজেলার সান্তাহার পুরাতন জয়পুরহাট বাসস্ট্যান্ড এলাকার আসাদুল ইসলামের ছেলে। বৃহস্পতিবার দুপুরে তার বিরুদ্ধে থানায় চুরি সংক্রান্ত একটি মামলা দায়ের করে জেল হাজতে পাঠানো হয়েছে।

পুলিশ ও স্থানিয় সূত্র জানায়, জয়পুরহাটের কালাইয়ের কিচোক বাজার থেকে হিমঘরে (কোল্ড স্টোর) মজুদ রাখার জন্য আলু বোঝাই (ঢাকা-মেট্রো-ট ১১-৫০৭৬ নম্বরের) একটি ট্রাক নওগাঁর উদ্দেশ্যে যাচ্ছিল। পথিমধ্যে বুধবার রাত সাড়ে ১০টায় উপজেলার সান্তাহার-ছাতিয়ানগ্রাম সড়কের বাগবাড়ি ফিরোজা স্কুলের সামনে ট্রাকটি সড়কের গর্তে পরে মালামালসহ উল্টে বিকল হয়ে যায়। ট্রাকটি পাড়াহার জন্য চালক লিটন মোল্লা ও হেলপার সাগর ফারুক কম্বল গায়ে দিয়ে ট্রাকের ডালায় ঘুমিয়ে ছিলেন। রাত গভীর হলে ২-৩ জন চোর ট্রাকের ইঞ্জিনের মধ্যে প্রবেশ করে যন্ত্রপাতি বস্তায় ভর্তি করে বেরিয়ে আসছিল।

এসময় শব্দ পেয়ে চালক ও হেলপারের ঘুম ভেঙে যায়। তারা বিষয়টি বুজতে পেরে দ্রুত নেমে এসে তাদের জাপটে ধরার চেষ্টা করেন। অন্যরা পালিয়ে গেলেও জাহিদকে আটক করতে তাঁরা সক্ষম হয়। পরে সড়ক ঘেষা একটি গাছে রাতভর ওই চোরকে রশি দিয়ে বেঁধে রেখে বৃহস্পতিবার সকালে থানা পুলিশে খবর দেয়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে ওই চোরকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসেন।

আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দীন বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেপ্তারকৃত জাহিদের বিরুদ্ধে মামলা দিয়ে জেল হাজতে পাঠানো হয়েছে।

স/রি