স্মৃতি ও স্মরণে খালিদ মাহমুদ মিঠু

সিল্কসিটিনিউজ বিনোদন ডেস্ক:

চলচ্চিত্রকার ও চিত্রশিল্পী খালিদ মাহমুদ মিঠু দুর্ঘটনায় প্রাণ হরিয়েছেন এক বছর আগে। অকাল প্রয়াত এই শিল্পীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

 

মঙ্গলবার (৭ মার্চ) মিঠুকে স্মরণ করবেন স্বজনরা।

 

খালিদ মাহমুদ মিঠুর স্ত্রী চিত্রশিল্পী কনক চাঁপা চাকমা জানান, গুণী এই শিল্পীর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এদিন বিকেল ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে চিত্রকর্ম ও আলোকচিত্র প্রদর্শনী এবং স্মরণসভার আয়োজন করা হয়েছে।

 

অনুষ্ঠানে মিঠুর জীবন ও কর্মের ওপর আলোচনা করবেন শিল্পী মুস্তাফা মনোয়ার, আলোকচিত্রী আব্দুল মালেক বাবুল ও শিল্প সমালোচক মইনুদ্দীন খালেদ।

 

সভাপতিত্ব করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন শিল্পী নিসার হোসেন। অনুষ্ঠান শেষে শিল্পীর স্মরণে আয়োজিত চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হবে।

 

এছাডা একই দিন সকাল ১০টায় ধানমন্ডি ৪ নম্বর সড়কের দুর্ঘটনাস্থলে (ল্যাবএইড হাসপাতালের বিপরীত দিকের রাস্তা) মানববন্ধনের আয়োজন করা হয়েছে। এতে উপস্থিত থাকবেন শিল্পীর স্বজন, বন্ধু-বান্ধব ও শুভানুধ্যায়ীরা।

 

‘গহীনে শব্দ’ ও ‘জোনাকির আলো’ ছবিগুলো নির্মাণ করে আলোচনায় এসেছিলেন মিঠু। এছাড়া তিনি কিছু স্বল্পদৈর্ঘ্য ছবিও তৈরি করেছিলেন। চিত্রশিল্পী হিসেবেও খ্যাতি পেয়েছিলেন মিঠু। ২০১৬ সালের এ দিনে ধানমন্ডিতে চলার পথে গাছচাপায় প্রাণ হারান মিষ্টভাষী ও সজ্জন মিঠু।

সূত্র: বাংলা নিউজ