স্বাধীনতা দিবসে স্মার্ট পুলিশ হিসেবে আরএমপিকে উপস্থাপন করতে চান আরএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক:

আরএমপি পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক বলেন ‘তিনি ২০০৬ সালে যখন কসোভো মিশনে ছিলেন সেখানে আমেরিকা ও ইউরোপের পুলিশ দেখেছেন তাদের Gesture ও posture ছিলো দেখার মত। আজ বাংলাদেশ পুলিশ সে যুগে প্রবেশ করেছে। সেই ধারাবাহিকতায় আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসে পুলিশ কমিশনার স্মার্ট পুলিশ হিসেবে দেশবাসীর সামনে আরএমপিকে উপস্থাপন করতে চান।’

আজ শনিবার সকাল ১০টায় আরএমপির ট্রেনিং স্কুলে ৫০ জন প্রশিক্ষণার্থীর অংশগ্রহণে ৫ দিন ব্যাপি Training on “Firing of Arms”  (৫ম ব্যাচ) এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রথমেই পুলিশ কমিশনার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  এঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং বঙ্গবন্ধুর আজীবন লালিত স্বপ্ন সোনার বাংলা গড়ার সাথে একাত্ম হয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে উপস্থিত প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য রাখতে গিয়ে পুলিশ কমিশনার বলেন, বাংলাদেশের প্রতিটা ইঞ্চি নিরাপদ রাখতে বাংলাদেশ পুলিশ অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করে যাচ্ছে। মাননীয় আইজিপি মহোদয় আধুনিক পুলিশের রূপকার। Hands Free পুলিশিং, Tactical বেল্ট প্রচলনের মাধ্যমে বাংলাদেশ পুলিশ আধুনিকতার যুগে প্রবেশ করেছে।

তিনি তাঁর বক্তব্যে আরো বলেন যে, বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় ও বাংলাদেশ পুলিশকে যুগোপযোগী করার জন্য বাংলাদেশ পুলিশের আধুনিকায়ন চলছে। এই আধুনিকায়ন এর সাথে তাল রেখে প্রত্যেককে নিজেকে গড়ে নিতে হবে।

প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে পুলিশ কমিশনার মহোদয় আরো বলেন যে, প্রশিক্ষণের কোন বিকল্প নাই। প্রশিক্ষণ গ্রহণ করে সফলতার সাথে উত্তীর্ণ হয়ে জনগণকে মান সম্মত ও কাঙ্খিত সেবা প্রদান করবেন এই প্রত্যাশা ব্যক্ত করে তিনি তাঁর বক্তব্য শেষ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,  উপ-পুলিশ কমিশনার (লজিস্টিক) সাইফুদ্দিন শাহীন, উপ-পুলিশ কমিশনার (পিওএম) মনিরুল ইসলাম ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া বিভাগ), মোহাম্মদ রকিবুল ইসলাম হাসান ইবনে রহমান সহ উর্দ্বতন অফিসাররা।

স/অ