স্বস্তিতে নেই বাংলাদেশ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

সিরিজে টিকে থাকতে হলে এই ম্যাচে জিততেই হবে বাংলাদেশকে। অথচ ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে মাশরাফির দল ভীষণ অস্বস্তিতে। এ প্রতিবেদন লেখার সময় ৩২ ওভারশেষে বাংলাদেশের সংগ্রহ পাঁচ উইকেটে ১১৭ রান। একে একে ফিরে গেছেন ইমরুল কায়েস (১১), তামিম ইকবাল (১৪), সাব্বির রহমান (৩), মুশফিকুর রহিম (২১) ও সাকিব আল হাসান (৩)। মাহমুদউল্লাহ ৫৯ ও মোসাদ্দেক হোসেন ১ রান নিয়ে ব্যাট করছেন।

 

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছেন ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার। শেষ পর্যন্ত দলে ফিরেছেন অলরাউন্ডার নাসির হোসেন। প্রথম ওয়ানডেতে হারের কারণে আজকের ম্যাচটি টাইগারদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

 

বাঁ-হাতি স্পিনার মোশাররফ হোসেন রুবেলের জায়গায় নেওয়া হয়েছে নাসিরকে। তাঁকে দলে নিতে বিসিবিপ্রধান গতকাল অনিচ্ছা প্রকাশ করলেও সার্বিক দিক বিবেচনায় নাসিরকে আজ একাদশে রাখা হয়েছে বলে বিসিবি সূত্র জানিয়েছে।

 

তবে কোনো পরিবর্তন নেই ইংল্যান্ড দলে। জয়ের কাছাকাছি গিয়েও প্রথম ওয়ানডেতে হেরে যায় বাংলাদেশ। ফলে মাশরাফিরা আজ হারলেই সিরিজ নিশ্চিত হয়ে যাবে ইংল্যান্ডের, যার জন্য সিরিজ বাঁচাতে সব ধরনের পরিকল্পনা করছেন মাশরাফিরা।

 

গতকাল মাশরাফি জানান, জয় ছাড়া অন্য কিছু ভাবছে না বাংলাদেশ। আর ঘরের মাটিতে পিছিয়ে পড়েও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয়ের কীর্তি আছে স্বাগতিকদের। সেই স্মৃতি থেকে আত্মবিশ্বাস নেওয়ার চেষ্টা করছেন মাশরাফিরা।

 

বাংলাদেশ  একাদশ : তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা, তাসকিন আহমেদ ও শফিউল ইসলাম।

সূত্র: এনটিভি