স্বপ্নর মা ফ্রিংগি খাতুন

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী বিশ্ব‌বিদ্যাল‌য়ের রেল‌স্টেশ‌নে সন্তান প্রসবকারী বাকপ্র‌তিবন্ধী নারীর প‌রিচয় জানা গে‌ছে। আজ সোমবার বেলা সাড়ে ১০টার দিকে তার ব্যাগে থাকা জাাতীয় পরিচয় পত্র পাওয়া যায়।

 

সোমবার বেরা ১১টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রফিকুল ইসলাম রফিক এ বিষটি নিশ্চিত করেছেন।

14495414_1220628377958431_3394878786066838981_n

তার কা‌ছে থাকা এক‌টি ব্যা‌গে তার জাতীয় প‌রিচয়পত্র পাওয়া গে‌ছে। তিনি চাঁপাইনবাবগ‌ঞ্জের সদর থানার ইসলামপুর গ্রা‌মের লক্ষীনারায়ণপুর এলাকায় শফিকুল ইসলামের মেয়ে ফ্রিংগি খাতুন।

 

রফিকুল ইসলাম রফিক বলেন, নবজাতক শিশু স্বপ্ন ও তার মা ফ্রিংগি স্টেশ‌নের এক‌টি ক‌ক্ষে বসবাস করছেন। এলাকার কেউ থাক‌লে অাত্মীয় স্বজন‌কে জানান। মাদার তে‌রেসা সংগঠন‌ স্বপ্ন অার ওর মা‌কে নি‌য়ে যে‌তে চে‌য়ে‌ছে কিন্তু সে রা‌জি না।

 

তাদের সেবা করতে সার্বক্ষ‌নিক থাকার ম‌তো কো‌নো নারীও পাওয়া যা‌চ্ছে না। তারা ভা‌লো অা‌ছেন। কিন্তু মা, শিশুর জন্য এটা নিরাপদ স্থান না। কেউ অাত্মীয় স্বজনের খোঁজ পে‌লে ইনবক্স অথবা ০১৭৩৬-২৬৮০৩৫ এই নাম্বা‌রে যোগা‌যোগ কর‌ার  জন্য অনুরোধ করা হয়েছে। রাবিসহ রাজশাহীর সকল শিক্ষাপ্রতিষ্ঠানের চাঁপাঁইনবাবগ‌ঞ্জের শিক্ষার্থী‌দের দৃ‌ষ্টি অাকর্ষন কর‌া হচ্ছে।

 

উল্লেখ্য, গত শুক্রবার রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) স্টেশনে জন্ম নিই স্বপ্ন। পরে অচেতন অবস্থায় তাদের উদ্ধার করে রাবির কয়েকজন শিক্ষার্থী রাজশাহী মেডিকেল কলেজ রামেক হাসপাতলে ভর্তি করে। শনিবার তাদের মা ছেলের অবস্থা ভালো হওয়ায় তাদের রিলিজ দেয়া হয়। সেই দিন তাদের স্টেশনের একপি পরিতক্তি রুমে রাখা হয়। তারা বর্তমানে সেখানেই আছে।

 

স/আ