স্পীড ব্রেকার দাবীতে কাঠের গুড়ি ফেলে রাস্তা অবরোধ এলাকাবাসির

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী মহানগরীর দেওয়ানপাড়া মোড়ে স্পীড ব্রেকার (গতিরোধক) স্থাপনের দাবীতে কাঠের গুড়ি ফেলে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন এলাকাবাসী। বুধবার বেলা ১২টার দিকে রাজশাহী-ঢাকা মহাসড়কের দেওয়ানপাড়া মোড়ে কাঠের গুড়ি ফেলে রাস্তা অবোরধ করে বিক্ষোভ করেন স্থানীয়রা।

প্রায় ঘন্টা ব্যাপী রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করে রাখে স্থানীয়রা। এতে মহাসড়কের ২ পাশে শত শত যানবাহন অটকা পড়ে। সড়ক অবরোধের কারণে চরম দুর্ভোগে পড়ে যাত্রীরা।

এদিকে ফাইসাল, জনি, তাছের আলী নামের একাধিক স্থানীয়রা জানান, অনেক আগে দেওয়ানপাড়া মোড়ের দুই দিকে দুইটি স্প্রিড বেকার ছিলো তখন দুঘর্টনা কম হত। এরপর স্পীড ব্রেকার দুই তুলে ফেলার কারনে সড়কের গাড়ীগুলো দ্রুত যাওয়া আসা করায় দুঘর্টনা বেড়েই চলছে।

গতকাল মঙ্গলবার একটি যাত্রীবাহী বাসের সাথে বালুভর্তি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে প্রায় ১৫-২০ জন লোক গুরুত্বর আহত হয়। আমরা আজ দ্রুত স্পীড ব্রেকার স্থাপনের দাবিতে সড়ক অবরোধ করতে বাধ্য হয়েছি। যদি দ্রুত স্পীড ব্রেকার তৈরী না হয় তাহলে পরবর্তীতে কঠোর কর্মসূচি পালন করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান জানান, স্পীড ব্রেকার স্থাপনের দাবীতে সড়ক অবরোধ করার চেষ্টা করে স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌছে। পরে কাঁটাখালী পৌরসভা মেয়রের পক্ষ থেকে তাদের আশ্বস্ত করলে অবরোধ তুলে নেয় তারা। পরে যান চলাচল স্বভাবিক হয়।
স/শ