স্ত্রী খুনে মৃত্যুদণ্ড পাওয়া স্বামীর আপিলের রায় আজ

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

১৫ বছর আগে খুলনায় অন্তঃসত্ত্বা স্ত্রী সাবিনা বেগমকে (২৮) হত্যার ঘটনায় করা মামলায় বিচারিক আদালতে স্বামী লুৎফর শেখকে দেওয়া মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল থাকবে কি না, জানা যাবে আজ।

আসামি লুৎফর শেখের আপিল ও ডেথ রেফারেন্সের ওপর শুনানি শেষে এ মামলার রায়ের জন্য বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দিন ধার্য রয়েছে। আজ বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি কে এম ইমরুল কায়েশের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করবেন।

গত ১০ অক্টোবর এ মামলায় আপিল ও ডেথ রেফারেন্সের ওপর শুনানি শেষ হয়েছে। পরে এ বিষয়ে রায়ের জন্য ১৩ অক্টোবর দিন ধার্য করেন সংশ্লিষ্ট হাইকোর্ট বেঞ্চ।

আদালতে ওইদিন রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামান জামান। আসামিপক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ মিজানুর রহমান।

জানা গেছে, পারিবারিক কলহের জের ধরে ২০০৭ সালের ১৭ জানুয়ারি ডুমুরিয়ার গোনালী গ্রামে নিজ বাড়িতে স্বামী লুৎফর শেখ স্ত্রী সাবিনা বেগমকে দা দিয়ে কুপিয়ে হত্যা করে। সাবিনা তিন মাসের অন্তঃসত্ত্বা ছিলেন।

ওই হত্যাকাণ্ডের ঘটনায় সাবিনার মা সখিনা বেগম বাদী হয়ে ডুমুরিয়া থানায় মামলা দায়ের করেন। একই বছরের ২১ এপ্রিল আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

বিচার শেষে ২০১৭ সালের ২২ মার্চ লুৎফর শেখকে মৃত্যুদণ্ড দেন খুলনার দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এম এ রব হাওলাদার। পরে মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে পাঠানো হয়। পাশাপাশি আসামি আপিল ও জেল আপিল করেন।

 

 

সূত্রঃ জাগো নিউজ