সোমবার , ১৮ এপ্রিল ২০২২ | ২৮শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

স্টোকসকে টেস্টের অধিনায়ক হিসেবে চান ইংল্যান্ডের সাবেকরা

Paris
এপ্রিল ১৮, ২০২২ ১১:১৫ পূর্বাহ্ণ

সিল্কসিনিউজ ডেস্কঃ

ব্যাট হাতে দুর্দান্ত জো রুট শেষ দশ টেস্টে তিনটি সেঞ্চুরির সঙ্গে তুলেছেন তিনটি অর্ধশতকও। তবুও টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডের বাজে পারফরম্যান্সের কারণে বেশ কিছুদিন ধরেই কড়া সমালোচনা শুনছিলেন তিনি। আর টানা ব্যর্থতা দায় কাঁধে নিয়ে অনেকটা বাধ্য হয়েই ইংল্যান্ড টেস্ট দলের নেতৃত্ব ছাড়লেন তিনি। এবার তার রেখে যাওয়া শূন্যস্থান পূরণের জন্য সাবেক ইংলিশ ক্রিকেটারদের প্রথম পছন্দ বেন স্টোকস।

ইংল্যান্ডকে ৫৪ টেস্টে নেতৃত্ব দেওয়া মাইকেল আথারটনের চোখে স্টোকসই পরবর্তী অধিনায়ক। তিনি বলেন, নেতৃত্ব দেওয়ার মতো দৃশ্যমান একমাত্র বেন স্টোকসই আছে। জো রুট নিজে থেকে সরে যাওয়ায় বেনের জন্য বিষয়টা সহজ হবে। রুটের ভীষণ অনুগত ছিল বেন, তাই রুট সরে যাওয়ায় এখন সে স্বচ্ছন্দে দায়িত্ব নিতে পারবে। তবে বেনকে লম্বা সময়ের জন্য দায়িত্ব দেওয়া উচিত হবে না। সংক্ষিপ্ত সময়ের জন্য দায়িত্ব দিয়ে তাকে পরিণত করে তুলতে হবে।

নাসের হুসেইনেরও পছন্দ স্টোকস। তিনি বলেছেন, এই কাজের জন্য আপনাকে শারীরিক ও মানসিকভাবে ভালো থাকতে হবে। মাঠের বাইরের এই সমস্যাগুলো বেনের রয়েছে। ক্রিকেট পরিচালক (ইসিবি) পদে যে-ই আসুক না কেন, তার প্রথম কাজগুলোর একটি হবে বেনের সঙ্গে মুখোমুখি বসা, ওর চোখে চোখ রেখে কথা বলা, ওর প্রকৃত অবস্থাটা বোঝা।

৫১ টেস্টে ইংল্যান্ডকে নেতৃত্ব দেওয়া মাইকেল ভন বিসিবির সঙ্গে আলোচনায় স্টোকসকে বেছে নিয়েছেন দারুণ বুদ্ধিমত্তার জন্য। তিনি বলেন, আমি দায়িত্ব নেওয়ার মতো অন্য কউকে দেখছি না। দলে তার (স্টোকস) জায়গাটাও পাকা। স্টোকসকে বেছে নিলে আপনি এমন একজনকে পাচ্ছেন, যার বুদ্ধিদীপ্ত ক্রিকেট মস্তিস্ক আছে এবং যে নিজের সবটুকু দেবে। এজন্য দলের বাকি ক্রিকেটারদেরও শ্রদ্ধার পাত্র সে।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - খেলা