বৃহস্পতিবার , ১৯ নভেম্বর ২০২০ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সৌমিত্রকে নিয়ে কুরুচিকর পোস্ট, সাইবার ক্রাইমে অভিযোগ মেয়ের

Paris
নভেম্বর ১৯, ২০২০ ৯:৪৩ পূর্বাহ্ণ

সৌমিত্র চট্টোপাধ্যায়ের মৃত্যুশোক এখনও কাটিয়ে উঠতে পারেনি তার অনুরাগীরা। বাবাকে হারিয়ে শোকস্তব্ধ কন্যা পৌলমীও। গত চল্লিশ দিন ধরে বাবার আরোগ্য কামনায় হাসপাতাল-ঘর করেছেন। রবিবার সৌমিত্রের মৃত্যুর পর ব্যক্তিগত শোক ভুলে অনুরাগীদের মনশক্ত করতে বলেছিলেন অভিনেতার কন্যা তথা নাট্যকর্মী পৌলমী। তবে গত কয়েকদিনে সোশ্যাল মিডিয়ার একটা অংশ প্রয়াত অভিনেতা ও তার পরিবারকে নিয়ে কুরুচিকর এবং বিভ্রান্তিমূলক পোস্ট ছড়াচ্ছে। এতে ক্ষুদ্ধ ও বিরক্ত সদ্য বাবাহারা পৌলমী।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে তার পরিবারের ইকুয়েশন, পুরো পরিবার ৮৫ বছরের অভিনেতার ওপর কতখানি আর্থিকভাবে নির্ভরশীল ছিল, কেন করোনা পরিস্থিতিতে সৌমিত্রকে বাইরে কাজ করা থেকে আটকায়নি মেয়ে- এসব নিয়ে প্রশ্ন তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট দেন অনেকে। এরপর
মঙ্গলবার রাতে সোশ্যাল মিডিয়াতেই এই অপপ্রচার নিয়ে মুখ খোলেন সৌমিত্র কন্যা। তিনি সাফ ভাষায় ফেসবুকের দেওয়ালে লেখেন- ‘ননসেন্স এবং অর্ধ-সত্য… কবে থামবে এই নোংরামি…সেলেব্রিটির পরিবার বলে যা ইচ্ছে তাই… সোশ্যাল মিডিয়া বলে যা খুশি…’।

এখানেই থেমে থাকেননি তিনি। উপযুক্ত ব্যবস্থা নিতে লালবাজারের সাইবার ক্রাইম বিভাগে যোগাযোগ করেন তিনি এবং অভিযোগ দায়ের করেন। ফেসবুকের দেওয়ালে এ কথা জানান পৌলমী বসু। কলকাতা পুলিশের পক্ষ থেকে বিষয়টি তদন্ত করে দেখার আশ্বাস দেওয়া হয়েছে সৌমিত্র কন্যাকে। লাগাতার রিপোর্টের জেরে ওই বিতর্কিত পোস্ট সরিয়ে দেওয়া হয়। কিন্তু ততক্ষণে হোয়াটসঅ্যাপ গ্রুপ বা একাধিক ফেসবুক প্রোফাইলে ছড়িয়ে পড়ে সেই পোস্ট।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - বিনোদন