সোনামসজিদ বন্দর দিয়ে এলো ২০০ ট্রাক ভারতীয় পেঁয়াজ

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
ভারতীয় মহদিপুর স্থলবন্দরে গত ৭ দিন থেকে আটকে ২০০ টি পেঁয়াজ ভর্তি ট্রাক শুক্রবার দুপুর সাড়ে ১২টা থেকে সোনামসজিদ স্থলবন্দরে বিশেষ ব্যবস্থা দিনে প্রবেশ করতে শুরু করেছে বলে মহদিপুর স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শ্রী ভূপতি মন্ডল জানান।
তিনি জানান, ভারতের কেন্দ্রীয় সরকারী শিল্প বাণিজ্য মন্ত্রণালয়ের এক নির্দেশনা জারির প্রেক্ষিতে ২৯ সেপ্টেমবর থেকে পেঁয়াজ রপ্তানী বন্ধ হয়ে য়ায়। ফলে মহদিপুর স্থলবন্দরে প্রায় ২শ’ টি পেঁয়াজ ভর্তি ট্রাক আটকা পড়ে।
মহদিপুরের স্থানীয় রপ্তানী কারকেরা এ পেঁয়াজ রপ্তানী অনুমতি চেয়ে সংশ্লিট মন্ত্রণালয়ে আবেদন করলে তা অনুমোদন হওয়া প্রেক্ষিতে শুক্রবার উভয় বন্দরে সাধারন ছুটি থাকা সত্বেও শুধু মাত্র ২শ’ টি পেঁয়াজ ভর্তি ট্রাক সোনামসজিদ স্থল বন্দরে প্রবেশ করার জন্য শুধু মাত্র খোলা হয় বলে সোনামসজিদ স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেসবা আহমেদ ও মহদিপুর স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শ্রী ভূপতি মন্ডল জানান।
এ ব্যাপারে সোনামসজিদ স্থল বন্দরে দায়িত্বরত কাস্টমস পরির্দশক বুলবুলের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, শুক্রবার দুপুর সাড়ে ১২টা থেকে মহদিপুর স্থলবন্দর থেকে পেঁয়াজ ভর্তি ট্রাক সোনামসজিদ স্থলবন্দরে প্রবেশ করছে। উভয় সংশ্লিট কতৃপক্ষের সূত্রে জান গেছে মহদিপুর স্থলবন্দরে দুইশত টি পেঁয়াজ ভর্তি ট্রাক সন্ধা ৬টার মধ্যে পাঠানোর ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।