সেক্স টেপ কেলেঙ্কারি: বেনজেমার ১ বছরের স্থগিত কারাদণ্ড

সিল্কসিটিনিউজ ডেস্ক:

২০১৫ সালের আলোচিত সেই ‘সেক্স টেপ’ কাণ্ডে দোষী প্রমাণিত হয়েছেন ফরাসি তারকা করিম বেনজেমা। সাবেক সতীর্থ মাথিউ ভালবুয়েনাকে ব্ল্যাকমেইল করার সঙ্গে জড়িত থাকায় তাকে এক বছরের স্থগিত নিষেধাজ্ঞা দিয়েছে ফ্রান্সের একটি আদালত।

বুধবার(২৪ নভেম্বর) আদালতের রায়ে তাকে ৭৫ হাজার ইউরো জরিমানাও করা হয়েছে। ২০১৫ সালে ‘সেক্স টেপ’ বানিয়ে জাতীয় দলের সতীর্থ ম্যাথিউ ভালবুয়েনাকে ব্ল্যাকমেইল করার চেষ্টা করেছিলেন বেনজেমা। তার বিরুদ্ধে আনা ওই অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছেন তিনি।

২০১৫ সালের শেষ দিকে বেনজেমার বিরুদ্ধে এই অভিযোগ উঠার পর ওই বছরই ফ্রান্স দল থেকে তাকে অনির্দিষ্টকালের জন্য বহিষ্কার করা হয়। নিজের দেশে ২০১৬- এর  ইউরোতেও খেলা হয়নি তার।

এরপর তার বিরুদ্ধে ফৌজদারি মামলায় তদন্ত শুরু হয়। ব্ল্যাকমেইলিংয়ের এ ঘটনায় বেনজেমার বিরুদ্ধে দুটি অভিযোগ আনা হয়। মামলা শেষ না হওয়া পর্যন্ত তাকে দেশের হয়ে মাঠে নামতে দেওয়া হবে না বলে জানায় ফরাসি ফুটবল সংস্থা। ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন ও ইথিকস কমিটির সিদ্ধান্ত অনুযায়ী তাকে জাতীয় দল থেকে বহিষ্কার করা হয়। দীর্ঘ পাঁচ বছরের বেশি সময় পর গত মে মাসে জাতীয় দলে ফিরেন বেনজেমা।