সুস্থ হয়ে ইমামতিতে ফিরেছেন শায়খ মাহির মুয়াইকিলি

সিল্কসিটি নিউজ ডেস্ক :

সুস্থ হয়েছেন কাবার ইমাম শায়খ ড. মাহির আল-মুয়াইকিলি। এর আগে শুক্রবার (১১ আগস্ট) জুমার নামাজ পড়ানোর সময় অসুস্থ হয়ে পড়েন। এরপর থেকে বিশ্রামে ছিলেন তিনি।

বিশ্রাম ছেড়ে আজ (২০ আগস্ট) রোববার থেকে আবারও কাবার ইমামতিতে ফিরছেন তিনি। আজ থেকে আগামী রোববার পর্যন্ত মসজিদুল হারামে মাগরিব ও এশার নামাজে ইমামতি করবেন তিনি। খবর ইনসাইড দ্য হারামাইনের।

একইসঙ্গে চলতি সপ্তাহে মসজিদুল হারামে ফজর, জোহর ও আসরের নামাজ পড়াবেন কাবার আরেক ইমাম ও খতিব শায়খ ড. ইয়াসির আদ-দাওসারি।

এর আগে গত শুক্রবার (১১ আগস্ট) জুমার নামাজ পড়াতে গিয়ে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন শায়খ মাহির আল মুয়াইকিলি। সে দিন মক্কায় তাপমাত্রা ছিলো ৪৪ ডিগ্রি সেলসিয়াস। তীব্র তাপমাত্রার কারণে রক্তচাপ কমে যায় তার এবং অসুস্থ হয়ে পড়েন তিনি।

সেদিন স্বাভাবিকের চেয়ে আগে খুতবা শেষ করেন শায়খ মাহির আল মুয়াইকিলি। এ সময় কিছুটা অসুস্থতাবোধ করলে তাকে ঠান্ডা পানীয় দেওয়া হয়। প্রায় দুই মিনিটের মতো বিশ্রামের পর নামাজ পড়ানোর মতো সুস্থতাবোধ করেন তিনি। তবে নামাজ শুরুর পর সূরা ফাতিহার পঞ্চম আয়াতে ‘ইহদিনাস সিরাতাল মুস্তাকিম’ পর্যন্ত তিলাওয়াতের পর তার আওয়াজ কমে আসে।

তাৎক্ষণিক তার পেছনে দাঁড়িয়ে থাকা শায়খ আব্দুর রহমান আস-সুদাইস সামনে এসে পুরো নামাজ শেষ করেন। এ সময় শায়খ মাহির আল মুয়াইকিলির দেহরক্ষীরা তাকে একটি মেডিকেল সেন্টারে নিয়ে যান।

এই ঘটনার পুরোটা জাতীয় টেলিভিশনে সরাসরি সম্প্রচার হয়েছিলো। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া এর একটি ক্লিপ বিশ্বের কোটি কোটি মানুষে দেখেন এবং তারা তার সুস্থতার জন্য দোয়া করেন। এর একদিন পর মসজিদুল হারাম ও নববীর ধর্ম বিষয়ক প্রধানশায়খ সুদাইসের নেতৃত্বের কাবার ইমাম এবং অন্যান্য কর্মকর্তারা শায়খ মাহির আল মুয়াইকিলির বাসায় যান তার স্বাস্থ্যের খোঁজ-খবর নিতে।