বৃহস্পতিবার , ৬ জানুয়ারি ২০২২ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সুজন বললেন ‘হ্যাঁ আমরাও পারি’

Paris
জানুয়ারি ৬, ২০২২ ৯:২৮ অপরাহ্ণ

নিউজিল্যান্ডে ঐতিহাসিক জয়ের আনন্দ বয়ে গেছে দেশার অজোপাড়া গ্রামেও। কিউদের মাঠে এই প্রথম জয়ের দেখা পেল বাংলাদেশ।

অতীতে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে ৩২ ম্যাচ খেলেও জয়ের দেখা পায়নি বাংলাদেশ। তবে এবারের সফরে মাউন্ট মঙ্গানুই টেস্ট বুধবার অবিশ্বাস্য এবং রোমাঞ্চকর এক জয় পেয়েছে বাংলাদেশ।

মুমিনুল হক সৌরভের নেতৃত্বাধীন দলের এমন নান্দনিক জয়ের পর জাতীয় দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেন, স্বপ্ন সত্যি হলো। এ সফর নিয়ে আমরা খুব পরিশ্রম করেছি। দলটা অভিজ্ঞ নয়, অনেক তরুণ খেলোয়াড় আছে কিন্তু ওরা নিজেদের কাজটা করতে পেরেছে।

নিউজিল্যান্ডের সংবাদমাধ্যম স্পার্ক স্পোর্টকে ৫০ বছর বয়সী সাবেক এই অলরাউন্ডার আরও বলেন, ঘরের মাঠে সবশেষ টেস্ট সিরিজে পাকিস্তানের বিপক্ষে আমরা ভালো খেলিনি। কোয়ারেন্টিনে থাকতে দলের সবাইকে একটি বিষয় বলেছি “কাউকে না কাউকে দায়িত্ব নিয়ে বলতে হবে, হ্যাঁ আমরা পারি।’

তিনি আরও বলেন, ছেলেরা খুব পরিশ্রম করেছে। আমার মনে হয়, এবার আগেভাগে এসে এখানকার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিয়ে অনুশীলন করায় লাভবান হয়েছি। ব্যাটিংয়ে কী হতে পারে এবং কোথায় বল করতে হবে, তা বুঝেছে দল। মাঠে তার প্রয়োগটা দারুণ ছিল।

খালেদ মাহমুদ বলেন, প্রথম ইনিংসে বোলিংয়ে শৃঙ্খলা ছিল না। অনেক হাফ ভলি ও খাটো লেন্থে বল করেছে। পরে তারা নিখুঁতভাবে নিজের কাজটা করেছে।

 

সূত্রঃ যুগান্তর

সর্বশেষ - খেলা