সিসি ক্যামেরার আওতায় আসছে নওগাঁ শহর

প্রতিনিধি নওগাঁ:
আইনশৃঙ্খলা পরিস্থিতির নিয়ন্ত্রণ ও স্থানীয় ব্যবসায়ীদের নিরাপত্তার স্বার্থে নওগাঁ শহরকে ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় আনা হচ্ছে। নওগাঁ শিল্প ও বণিক সমিতি এবং পুলিশ প্রশাসনের উদ্যোগে পরীক্ষামূলকভাকে শহরের গুরুত্বপূর্ণ স্থানে ১০০টি সিসি ক্যামেরা স্থাপন করা হবে।
শনিবার এ কার্যক্রমের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সকাল ১০টায় শহরের নওযোয়ান মাঠে সিসি ক্যামেরা স্থাপন কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে প্রধান অতিথি হিসেবে স্বরাষ্ট্রমন্ত্রী বক্তব্য রাখেন। পরে তিনি জেলার নিয়ামতপুর থানা কমপ্লেক্স ভবন উদ্বোধন করেন।

 

পুুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা যায়, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও উন্নয়নের লক্ষ্যে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সিসি ক্যামেরা স্থাপনের উদ্যোগ নেয় পুলিশ বিভাগ।
এ উদ্যোগ নিয়ে শহরের শীর্ষস্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা হয়। আলোচনার পর পুলিশ প্রশাসনের সঙ্গে ব্যবসায়ীরা সিসি ক্যামেরা স্থাপনে এগিয়ে আসেন। সিসি ক্যামেরা স্থাপনে আর্থিক ও কারিগরি সহযোগিতা প্রদান করেন নওগাঁ শিল্প ও বণিক সমিতি।
নওগাঁ শিল্প ও বণিক সমিতির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল বলেন, ‘এটা একটা ভালো উদ্যোগ। শহর পুলিশের নজরদারির আওতায় থাকলে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে থাকবে। এতে ব্যবসায়ীরা নিশ্চিতে ব্যবসা কার্যক্রম চালাতে পারবেন।

 

এ কারণে আমরা শহরে সিসি ক্যামেরা স্থাপনের সহযোগিতায় এগিয়ে এসেছি। আপাতত শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ১০০টি সিসি ক্যামেরা স্থাপন করা হবে। পর্যায়ক্রমে গোটা শহরের গুরুত্বপূর্ণ স্থান সিসি ক্যামেরার আওতায় আনা হবে।’

 

স/আ