সিলেটে জামানত হারাচ্ছেন ৫ মেয়র প্রার্থী

সিল্কসিটি নিউজ ডেস্ক :

সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনে অংশ নেওয়া পাচঁ মেয়র প্রার্থী জামানত হারাচ্ছেন। মোট বৈধ ভোটের আট ভাগের এক ভাগ না পাওয়ায় তাদের জামানত বাজেয়াপ্ত করা হচ্ছে।

জামানত হারানো মেয়র প্রার্থীরা হলেন- ইসলামী আন্দোলনের মাহমুদুল হাসান (হাতপাখা), স্বতন্ত্র প্রার্থী আব্দুল হানিফ কুটু (ঘোড়া), মোহাম্মদ ছালাউদ্দিন রিমন (ক্রিকেট ব্যাট), জহিরুল আলম (গোলাপ ফুল) ও মোশতাক আহমেদ রউফ মোস্তফা (হরিণ)।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফয়সল কাদের জানান, জামানত রক্ষায় প্রার্থীদের মোট ভোটের আট ভাগের এক ভাগ ভোট পেতে হয়। যদি কোনো প্রার্থী সেই পরিমাণ ভোট না পান তবে তার জামানত বাজেয়াপ্ত হবে। সিসিক নির্বাচনে পাঁচজন মেয়র প্রার্থী জামানত রক্ষার মতো ভোট পাননি।

গতকাল বুধবার (২১ জুন) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ফলাফল ঘোষণা হয় রাতে। ঘোষিত ফলাফলে ১৯০টি কেন্দ্রে আনোয়ারুজ্জামান চৌধুরী নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ১৯ হাজার ৯৯১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টি মনোনীত প্রার্থী নজরুল ইসলাম বাবুল লাঙল প্রতীকে পেয়েছেন ৫০ হাজার ৮৬২ ভোট। আনোয়ারুজ্জামান চৌধুরী ৬৫ হাজার ৫১৯ ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন। এছাড়াও মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ শাহ জাহান মিয়া বাস প্রতীকে ২৯ হাজার ৬৮৮ ভোট পেয়েছেন।

আর জামানত হারানো প্রার্থীদের মধ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের মাহমুদুল হাসান (হাতপাখা) ১২ হাজার ৭৯৪ ভোট, স্বতন্ত্র প্রার্থী আব্দুল হানিফ কুটু ৪ হাজার ২৯৬, মোহাম্মদ ছালাউদ্দিন রিমন ২ হাজার ৬৪৮,  জহিরুল আলম ৩ হাজার ৪০৫ ও মোশতাক আহমেদ রউফ মোস্তফা ২ হাজার ৯৫৯ ভোট পেয়েছেন।

যদিও ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মাহমুদুল হাসান নির্বাচনের আগেই ভোট বর্জন করেন।