সিলেটে জয় পেতে কোমর বেঁধে নামছে আ.লীগ

সিল্কসিটি নিউজ ডেস্ক:

সিলেট সিটি করপোরেশন নির্বাচনের আসন্ন নির্বাচনে দলীয় প্রার্থী জয় নিশ্চিত করতে কোমর বেঁধে মাঠে নামছেন আওয়ামী লীগ নেতারা। প্রথম দুটি নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান বিজয়ী হলেও শেষ দুটি নির্বাচনে বিএনপির আরিফুল হক চৌধুরী বিজয়ী হন। হারের বৃত্ত থেকে এবার বেরিয়ে আসতে চায় ক্ষমতাসীন দলটি।

সেই লক্ষ্যে সিলেট সিটি করপোরেশনকে চারটি অঞ্চলে ভাগ করে স্থানীয় শীর্ষ নেতাদের প্রচারণার দায়িত্ব দেওয়া হয়েছে। দায়িত্বপ্রাপ্ত সহযোগিতায় থাকছেন কয়েকজন কেন্দ্রীয় ও স্থানীয় নেতা। সিটি করপোরেশনের বিভিন্ন এলাকাকে নিয়ে পশ্চিমাঞ্চল, পূর্বাঞ্চল, মধ্যাঞ্চল ও দক্ষিণ সুরমা জোনে ভাগ করা হয়েছে।

এর মধ্যে পশ্চিমাঞ্চলে রয়েছে সিটি করপোরেশনের ৪২টি ওয়ার্ডের মধ্যে এক তৃতীয়াংশ ওয়ার্ড। এ অঞ্চলের দায়িত্বে রয়েছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি ও নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ।

পশ্চিমাঞ্চলে রাখা হয়েছে সিটি করপোরেশনের পুরোনো ১ থেকে ১১ এবং নবগঠিত ৩৭ থেকে ৩৯- এই ১৪টি ওয়ার্ড। প্রচারণার দায়িত্বে আছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ। তাকে সহযোগিতা করবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, কেন্দ্রীয় নেতা আজিজুস সামাদ ডন ও ডা. মুশফিকুর রহমান।

২০, ২১, ২৪, ৩১, ৩২, ৩৩, ৩৪, ৩৫ ও ৩৬- এ ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত পূর্বাঞ্চলের দায়িত্বে রয়েছেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান শফিকুর রহমান চৌধুরী। তাকে সহযোগিতা করবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আহমদ হোসেন ও হাবিবুর রহমান হাবিব এমপি।

১৩ থেকে ১৯, ২২ ও ২৩- এ ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত মধ্যাঞ্চলের দায়িত্বে আছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব অধ্যাপক জাকির হোসেন।

১২, ২৫ থেকে ৩০, ৪০, ৪১, ৪২ নং ওয়ার্ড নিয়ে গঠিত দক্ষিণ সুরমা জোনের দায়িত্ব পেয়েছেন সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট নাসির উদ্দিন খান। তাদের সহযোগিতায় কারা থাকছেন সেটি নিশ্চিত করা হয়নি। তবে তাদের সহযোগিতায় আরও কয়েকজন কেন্দ্রীয় ও স্থানীয় থাকবেন বলে জানান প্রচার উপকমিটির আহবায়ক আব্দুর রহমান জামিল।

এদিকে শুক্রবার রাতে আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির অধীনে আরও চারটি উপ-কমিটি গঠন করা হয়েছে।

কমিটিগুলো হচ্ছে দপ্তর উপ-কমিটি, প্রচার উপ-কমিটি, মিডিয়া উপ-কমিটি ও লিগ্যাল এইড উপ-কমিটি। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক কমিটির দায়িত্বপ্রাপ্তদের নাম ঘোষণা করেন।

চারটি উপ-কমিটির আহবায়করা হচ্ছেন- দপ্তর উপকমিটির জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জগলু চৌধুরী, প্রচার উপ কমিটির মহানগর আওয়ামী লীগের সপ্রচার সম্পাদক আব্দুর রহমান জামিল, মিডিয়া উপ কমিটির সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. আরমান আহম শিপলু ও লিগ্যাল এইড উপকমিটির জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহফুজুর রহমান। সূত্র: কালের কণ্ঠ