সিলেটে ঐক্যফ্রন্টের পথসভা: মাইক-চেয়ার-টেবিল নিয়ে গেল পুলিশ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সিলেটে হযরত শাহজালাল (রহ.) এর মাজার প্রাঙ্গণে জাতীয় ঐক্যফ্রন্টের পথসভার মাইক খুলে নিয়ে গেছে পুলিশ। এছাড়া চেয়ার- টেবিলও জব্দ করা হয়েছে।

কোতোয়ালি থানার ওসি সেলিম মিঞার নেতৃত্বে মাইক ও চেয়ার- টেবিল নিয়ে যাওয়া হয়। এসময় তিনি বলেন, ঐক্যফ্রন্টকে রেজিস্ট্রারি মাঠে সমাবেশের অনুমতি দেয়া হয়েছে। দরগায় সভা করার কোন অনুমিত তারা চাননি।

রেজিস্ট্রারি মাঠে সভা না করার কারণ বলতে গিয়ে মহানগর বিএনপি নেতা ও সিটি কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদি যুগান্তরকে বলেন, সময় স্বল্পতা ও একাধিক কর্মসূচি থাকায় রেজিস্ট্রারি মাঠের সভা স্থগিত করা হয়েছে।

তিনি বলেন, দরগা মাজার জেয়ারতের পর প্রচার শুরুর প্রাক্কালে সংক্ষিপ্ত বক্তব্য দেবেন নেতৃবৃন্দ। এজন্য এখানে একটি ছোট মঞ্চ ও মাইক বসানো হয়েছিল। পুলিশ সবকিছু নিয়ে গেছে।

জাতীয় ঐক্যফ্রন্টের আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা আজ বুধবার সিলেট থেকে শুরু হচ্ছে।

এরআগে গত ২৪ অক্টোবর সিলেটে আসেন ঐক্যফ্রন্ট নেতারা। সিলেটের ঐতিহাসিক রেজিস্ট্রারি মাঠে সমাবেশের মধ্য দিয়ে যাত্রা শুরু করে জাতীয় ঐক্যফ্রন্ট।

এদিকে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতৃবৃন্দের সিলেটের কর্মসূচি দফায় দফায় পরিবর্তন হচ্ছে। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত কর্মসূচি গ্রহণ ও স্থগিত হয়েছে কয়েক দফায়।

কি কারণে এমন হচ্ছে এ ব্যাপারে মুখও খুলছেন না ধানের শীষের নির্বাচনী প্রচারে ব্যস্ত স্থানীয় দায়িত্বশীল নেতারা।

দুপুরে মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন যুগান্তরকে জানান, মাজার জিয়ারতের পর নেতৃবৃন্দ সিলেট নগরীর রেজিস্ট্রারি মাঠ ও দক্ষিণ সুরমার মোগলাবাজারে পথসভা করার কথা থাকলেও আকস্মিকভাবে তা স্থগিত করা হয়েছে।

ঐক্যফ্রন্টের সমাবেশের মাইক খুলে নেয়া হচ্ছে। ছবি: যুগান্তর

যদিও সিলেট-৩ আসনে বিএনপির প্রার্থী শফি আহমদ চৌধুরী বুধবার বেলা ১১টার জরুরী বৈঠক শেষে যুগান্তরকে জানিয়েছিলেন, তার নির্বাচনী এলাকা দক্ষিণ সুরমার মোগলাবাজারে পথসভা হবে।

অপরদিকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ দুপুর সাড়ে ১২টায়  জানান, প্রচারণা ও পথসভার সকল প্রস্তুতি রয়েছে। তবে কখন, কোথায় তা কেন্দ্রীয় নেতৃবৃন্দের অনুমতি নিয়েই হবে। তিনি বলেন, কৌশলগত কারণে সার্বিক বিষয়ে সিদ্ধান্ত স্থগিত, পরিবর্তন ঘটতেও পারে।