সিলেটে আ’লীগ-বিকল্পধারা মুখোমুখি

সিল্কসিটিনিউজ ডেস্ক:

আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী শিক্ষামন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ মনোনয়ন জমা দিয়েছেন।

অপরদিকে সদ্য আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটে যুক্ত হওয়া বি চৌধুরীর বিকল্পধারাও একই আসনে প্রার্থী দিয়েছে। বুধবার মনোনয়নপত্র জমা দিয়েছেন বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য ও বি চৌধুরীর পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা শমসের মবিন চৌধুরী।

বিএনপি ভাইস চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে রাজনীতি থেকে ‘অবসর’ নেয়া শমসের মবিন কিছুদিন আগে বিকল্পধারায় যোগ দেন।

এদিকে আওয়ামী লীগের সিলেট-৬ আসনটি দাবি করেছিল বিকল্পধারা। কিন্তু আসনটিতে নুরুল ইসলাম নাহিদকে প্রার্থী করে ক্ষমতাসীনরা।

এর মধ্যেই বুধবার সিলেট জেলা রিটার্নিং কর্মকর্তা কাজী এমদাদুল ইসলামের কাছে বিকল্পধারার প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন শমসের মবিন।

ফলে সিলেট-৬ আসনে মুখোমুখি অবস্থানে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী নুরুল ইসলাম নাহিদ ও বিকল্পধারার প্রার্থী শমসের মবিন চৌধুরী।

এখন আওয়ামী লীগের সঙ্গে যদি বিকল্পধারার সমঝোতা হয়, তাহলে নাহিদ ও শমসের মধ্যে একজন প্রতিদ্বন্দ্বিতা করবেন। অন্যজনকে সরে যেতে হবে।

আর যদি সমঝোতা না হয়, তাহলে সিলেট-৬ আসনে একাদশ নির্বাচনে নাহিদ-শমসের হবেন মুখোমুখি।

সমঝোতা হলে নাহিদ নাকি শমসের মনোনয়নপত্র প্রত্যাহার করবেন- তা এখন পর্যন্ত খোলাসা হয়নি। তবে মনোনয়ন পাওয়ার ব্যাপারে দুই নেতাই আশাবাদী।

সিলেট-৬ আসনে আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ বলেন, গোলাপগঞ্জ-বিয়ানীবাজারের মানুষ নৌকার পক্ষে ঐক্যবদ্ধ। বিগত দিনের উন্নয়নের পক্ষে এবারের নির্বাচনে মানুষ রায় দেবে। আমি জয়ের ব্যাপারে আশাবাদী।

বুধবার এই আসেন মনোনয়ন জমা দিয়ে শমসের মবিন উপস্থিত সাংবাদিকদের বলেন, আমি আশাবাদী- এই আসনে আমাকে মনোনয়ন দেয়া হবে। এ নিয়ে মহাজোটের মধ্যে আলাপ-আলোচনা চলছে। আশা করি, শেষ পর্যন্ত আওয়ামী লীগ এই আসনটি ছেড়ে দেবে।