সিরিজ বোমা হামলার প্রতিবাদে মহানগর ছাত্রলীগের কালোপতাকা মিছিল

নিজস্ব প্রতিবেদক:

দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে কালো পতাকা মিছিল ও সমাবেশ করেছে রাজশাহী মহানগর ছাত্রলীগ। আজ বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে রাজশাহী কলেজে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

বেলা ১১ টার দিকে রাজশাহী কলেজ থেকে একটি প্রতিবাদ মিছিল বের করা হয়। মিছিলটি নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবারো রাজশাহী কলেজে এসে শেষ হয়। পরে কলেজ প্রশাসন ভবনের সামনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষের সভাপতিত্বে  এবং সাধারণ সম্পাদক রাজিব হাসানের পরিচালনায় এ সময় বক্তব্য রাখেন রাজশাহী মহানগর ছাত্রলীগের ছাত্রী বিষয়ক সম্পাদক উম্মে জান্নাত ঝিলিক, উপ-সম্পাদক শান্তা ইসলাম, রাজশাহী কলেজ ছাত্রলীগের আহ্‌বায়ক নুর মোহাম্মদ সিয়াম প্রমূখ।

9

এ সময় রাজশাহী মহানগর ছাত্রলীগের বিভিন্ন ইউনিট এবং জোনের যুগ্ম সাধারণ সম্পাদক ও নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজিব হাসান বলেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার পর থেকেই স্বাধীনতার পরাজিত শক্তি বিএনপি জামায়াত জোট দেশে নৈরাজ্যের সৃষ্টি করে যাচ্ছে। জঙ্গিবাদের সৃষ্টি করে যাচ্ছে এবং বার বার তারা নানা চক্রান্তের সৃষ্টি করছে। এরই ধারাবাহিকতায় এই শোকের মাসে তারা সারাদেশে একযোগে সিরিজ বমা হামলা করেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর হামলার চেষ্টা করেছে সর্বপরি তারা দেশে জঙ্গিবাদের সৃষ্টি করে নিরীহ মানুষদের হত্যা করছে।

 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন দেশকে মধ্য আয়ের দেশে রুপান্তরিত করতে চলেছে, উন্নত দেশের সাথে ভালো সম্পর্ক স্থাপন করতে চলেছে ঠিক তখনই বিএনপি জামায়াত দেশের মানক্ষুন্ন করতে একের পর এক জঙ্গিবাদের উত্থান করছে। তবে তাদের এই চক্রান্ত কিছুতেই সফল হবে না। রাজশাহী মহানগর ছাত্রলীগ নির্ভয়ে প্রধানমন্ত্রীর নেতৃত্বে এসব জঙ্গিবাদের এবং এদের মদদ দাতাদের মোকাবেলা করবে।

স/শ