সিরিজ ঢাকায়, টি-টোয়েন্টির খেলোয়াড়রা গেলেন চট্টগ্রামে!

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের সব ম্যাচই হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ মুখোমুখি হয়েছে দলটি। একই ভেন্যুতে ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে তৃতীয় ম্যাচ।

এরপর দুই দলই ফিরবে রাজধানী ঢাকায়। আগামী ৩ মার্চ থেকে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের খেলাগুলো হবে দেশের হোম অব ক্রিকেট মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে।

কিন্তু তার আগে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দলে ডাক পাওয়া ক্রিকেটারদের উড়িয়ে আনা হয়েছে চট্টগ্রামে।

বৃহস্পতিবার রাতে বিশেষ ফ্লাইটে ঢাকা থেকে চট্টগ্রামে এসেছেন মুনিম শাহরিয়ার, শহিদুল ইসলাম, শেখ মেহেদি হাসান ও মোহাম্মদ নাইম শেখ।

এসব খেলোয়াড় ওয়ানডে স্কোয়াডে নেই।

টি-টোয়েন্টি সিরিজ হবে ঢাকায় কিন্তু সেই স্কোয়াডের খেলোয়াড়দের কেন আনা হলো চট্টগ্রামে?

এর জবাবে জানা গেছে, ওয়ানডে দলের সঙ্গে চট্টগ্রামে অনুশীলন করবেন তারা। করোনা পরীক্ষায় নেগেটিভ হয়ে তারা বায়োবাবলে প্রবেশ করছেন।

বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেন, ‘হ্যা, রাতেই টি-টোয়েন্টি দলের চারজনকেও চট্টগ্রামে নিয়ে এসেছি। দলের সঙ্গে থেকে ওরা যেনো অনুশীলন করতে পারে সে কারণেই মূলত আনা হয়েছে ওদের। কারণ ঢাকায় ফেরার পর অনুশীলনের কোনো সময়ই থাকবে না। একদিন বিরতি দিয়েই টি-টোয়েন্টি সিরিজ শুরু।’

সুজন জানান, শুক্রবার বগুড়া চলে যাবে বাংলাদেশ টাইগার্সের বহর। দলের ২৩ ক্রিকেটার ছাড়াও সেই বহরে থাকবেন স্থানীয় কোচরা। ফলে ঢাকায় অনুশীলনের জন্য কোনো কোচ বা সাপোর্টিং স্টাফও পাবেন না মুনিম, শহিদুল, মেহেদি, নাইমরা। তাই জাতীয় দলের সঙ্গে রেখেই অনুশীলন করানো হবে তাদের।

২৮ ফেব্রুয়ারি ওয়ানডে সিরিজ শেষ হওয়ার দুদিন পর ঢাকার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৩ মার্চ শুরু হবে টি ২০ সিরিজ। দুই ম্যাচের এই সিরিজের জন্য ডাক পাওয়া ক্রিকেটারদের অধিকাংশই রয়েছেন ওয়ানডে দলে।

 

সূত্রঃ যুগান্তর