সিরিজ জিততে চান মিরাজ

ঢাকা থেকে রোববার সকালে চট্টগ্রামে পৌঁছে বিকালেই অনুশীলনে নেমে পড়ে বাংলাদেশ ক্রিকেট দল। আজ অমর একুশে ফেব্রুয়ারির জন্য ছুটিতে থাকবে দল। আগামীকাল অনুশীলনের পর বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে আফগানিস্তানের মুখোমুখি হবে স্বাগতিকরা।

সফরকারীরা অনুশীলন ক্যাম্প করেছে সিলেটে। চট্টগ্রামের পৌঁছানোর পর তারাও অনুশীলন করছে। অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান জানালেন, আফগানদের বিপক্ষে সিরিজ জিততে চায় বাংলাদেশ।

আফগানিস্তান বরাবরই বাংলাদেশের শক্ত প্রতিপক্ষ। দেশের মাটিতে কয়েক বছর ধরে বড় দলগুলোকে সহজে হারালেও আফগানিস্তানের বিপক্ষে সিরিজ জয় কঠিনই মনে করছেন অনেকে। চট্টগ্রামে যাওয়ার আগে কাল মিরাজ বলেন, ‘সাধারণ পরিকল্পনা থাকবে, যেটা সব সময় করে এসেছি। ওয়ানডে ক্রিকেট যেভাবে খেলে এসেছি, সেরকম সাধারণ পরিকল্পনাই থাকবে। হোয়াইটওয়াশ নিয়ে কিছু বলা যাবে না। কিন্তু আমরা ভালো ক্রিকেট খেলব এবং অবশ্যই আমাদের সিরিজ জেতার লক্ষ্য থাকবে।’ চোট কাটিয়ে ওয়ানডে সিরিজ দিয়ে আবারও মাঠে ফিরতে যাচ্ছেন পেসার তাসকিন আহমেদ। এখনো অনুশীলন শুরু না করলেও দলের সঙ্গে যোগ দিয়ে শুরু হতে যাচ্ছে তাসকিনের ফেরার লড়াই। তিনি বলেন, ‘আমি আশাবাদী ভালো কিছু হবে। আমিও খুব রোমাঞ্চিত। আজ (রোববার) থেকে অনুশীলন শুরু হবে।’

এদিকে ব্যাটিং কোচ জেমি সিডন্স এখনো করোনা পজিটিভ রয়েছেন। বাংলাদেশে আসার পর তিনি বিপিএলের কয়েকটি ম্যাচ দেখেছেন। এরপর করোনা পজিটিভ হওয়ায় তিনি হোটেলবন্দি হয়েই আছেন। শনিবার আরও একবার করোনা পরীক্ষায় তিনি পিজিটিভ হন। রোববার বাংলাদেশ দল চট্টগ্রামে গেলেও ঢাকায় আছেন সিডন্স। অন্য কোচরা আছেন দলের সঙ্গেই।

এছাড়া বিপিএলের ফাইনাল খেলে ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পেসার মোস্তাফিজুর রহমানের আজ চট্টগ্রামে যাওয়ার কথা রয়েছে। দলের সঙ্গে সিডন্সের যোগ দেওয়া নিয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরী বলেন, ‘জেমিকে আমরা অন্তত আরও দুই-তিন দিন দেখব। যদি করোনার কোনো লক্ষণ না থাকে, তাহলে তাকে দলের সঙ্গে যুক্ত করানো যায় কি না, সে চিন্তাভাবনা চলছে।’ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২৩, ২৫ ও ২৮ ফেব্রুয়ারি হবে তিনটি ওয়ানডে।

 

সূত্রঃ যুগান্তর