সিরাজগঞ্জে বন্যার পানিতে ডুবে তিনজনের মৃত্যু

সিল্কসিটিনিউজ ডেস্ক:

যমুনা নদীর পানি কমতে শুরু করায় ইতিমধ্যে সিরাজগঞ্জের ৫ উপজেলার ৩৩টি ইউনিয়নের নিম্নাঞ্চল থেকে পানি নামতে শুরু করলেও দূর্গত অঞ্চলে দেখা দিয়ে বিশিদ্ধ পানির অভাব। গত ২৪ ঘণ্টায় সিরাজগঞ্জ পয়েন্টে যমুনা নদীর পানি এখন ২০ সেন্টিমিটার কমে বিপৎসীমার ৩২ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি কমার সাথে সাথে বন্যার্থ মানুষেরা ঘরে ফিরেতে শুরু করছে। এদিকে বন্যায় ঘরবাড়ি, নলকূপ দীর্ঘদিন পানিতে নিমজ্জিত থাকার ফলে বিশুদ্ধ পানির অভাবে দূর্গত অঞ্চলের মানুষের দেখা দিয়েছে ডায়রিয়া, চুলকানিসহ নানা পানি বাহিত রোগ। আর বন্যায় এখন পর্যন্ত জেলার সদর উপজেলা ও এনায়েতপুর থানায় তিনজনের মৃত্যু হয়েছে।

সিরাজগঞ্জ সদর উপজেলার রানীগ্রাম, কাওয়াখোলা এলাকার বন্যার্ত মানুষের সাথে কথা বলে জানা যায়, গত ১৫ দিন পানিবন্দি থাকার পর অনেকেই আশ্রয় কেন্দ্র থেকে বাড়ি ফিরতে শুরু করেছে। শুক্ন খাবার ও বিশুদ্ধ পানির অভাবে অনেকেই অসুস্থ হয়ে পড়েছে। বিশেষ করে ছোট শিশুরা আক্রান্ত বেশি হচ্ছে। অন্যদিকে বন্যার পানিতে ডুবে সিরাজগঞ্জ সদর উপজেলার চড়মালসাপাড়ায় একজন ও এনায়েতপুরের খুকনীতে দুই শিশুর মৃত্যু হয়েছে। এরা হলো- তাঁত ব্যবসায়ী হাজী খোরশেদ আলীর ছেলে আবু হুরায়রা (৩) ও তাঁত শ্রমিক ফুলচাঁন আলীর মেয়ে ফাইমা খাতুন (২)। তারা সম্পর্কে মামা-ভাগ্নী।

এদিকে জেলা সিভিল সার্জনের পক্ষ থেকে জানানো হয়েছে, দূর্গত অঞ্চলে বন্যার্ত মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চত করতে দূর্গত অঞ্চলে মেডিক্যাল টিম কাজ করে যাচ্ছে।

সূত্র: কালের কণ্ঠ