সিরাজগঞ্জে এমপির সমর্থকদের হামলায় ইউপি চেয়ারম্যানসহ ৭ মুক্তিযোদ্ধা আহত

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সিরাজগঞ্জে সরকারদলীয় এমপির সমর্থকদের হামলায় বহুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রুহুল আমিন সরকারসহ সাত মুক্তিযোদ্ধা আহত হয়েছেন। আহতদের মধ্যে ইউপি চেয়ারম্যান রুহুল আমিনকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্য আহতরা শহরের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন।

আহতরা হলেন, বহুলী ইউপি চেয়ারম্যান রুহুল আমিন সরকার, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সদর থানা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল রারী তালুকদার, বীর মুক্তিযোদ্ধা আবু তাহের ও আব্দুল হামিদ। অন্যদের নাম জানা যায়নি।

রোববার সকাল ১১টার দিকে জেলা প্রশাসক কর্যালয়ের শহীদ শামসুদ্দিন গেটে এ ঘটনা ঘটে।

বহুলী ইউনিয়ন স্বার্থ সংরক্ষণ নাগরিক কমিটির আহ্বায়ক, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সদর থানা মুক্তিযোদ্ধা কমান্ডার আহত আব্দুল বারী তালুকদার বলেন, সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনভুক্ত ৩নং বহুলী ইউনিয়নকে সিরাজগঞ্জ-১ (কাজিপুর) আসনভুক্ত করার প্রতিবাদে এবং সিরাজগঞ্জ-২ আসনভুক্ত করার দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করার জন্য ইউপি চেয়ারম্যান, কয়েকজন অবসরপ্রাপাপ্ত শিক্ষক ও মুক্তিযোদ্ধারাসহ প্রায় ৩০-৩৫ জন জেলা প্রশাসক কার্যালয়ে যাই।

এ সময় স্থানীয় এমপির লোকজন অতর্কিত আমাদের ওপর হামলা চালিয়ে ব্যাপক মারপিট করে এবং স্মারকলিপি ছিনিয়ে নেয়। এমনকি আমিসহ কয়েকজন মুক্তিযোদ্ধার পরিধেয় বস্ত্র খুলে নিয়ে যায় হামলাকারীরা।

সিরাজগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন চেয়ারম্যান রুহুল আমিন সরকার জানান, আমার জন্য এলাকার মুক্তিযোদ্ধা ও মুরব্বিরা জেলা প্রশাসক কার্যালয়ে অপেক্ষা করছিলেন। সকাল ১১টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের উত্তর পাশে মোটরসাইকেল নিয়ে যাওয়া মাত্র আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের ৫০-৬০ জন নেতাকর্মী আমার ওপর অতর্কিত হামলা চালায়। পরে স্থানীয়রা আমাকে উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করে।

সিরাজগঞ্জ সদর থানার ওমি মো. দাউদ জানান, হামলা-পাল্টা হামলার ঘটনা শুনেছি। তবে এ ব্যাপারে থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।