সিরাজগঞ্জে অল্পের জন্য মুখোমুখি সংঘর্ষ থেকে রক্ষা পেল দুই ট্রেন

সিল্কসিটিনিউজ ডেস্ক:

অল্পের জন্য মুখোমুখি সংঘর্ষ থেকে রক্ষা পেয়েছে লালমনি এক্সপ্রেস ও রাজশাহী এক্সপ্রেস ট্রেন দু’টি। লালমনি এক্সপ্রেস ট্রেনটির চালক দক্ষতার সঙ্গে নিয়ন্ত্রণ করায় ভয়াবহ দুর্ঘটনা ও প্রাণহানির হাত থেকে বেঁচে গেছে দুই ট্রেনের অন্তত দুই হাজার যাত্রী।

বুধবার (২৫ অক্টোবর) রাত পৌনে ৯টার দিকে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার ঢাকা-ঈশ্বরদী রেলপথের জামতৈল রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে।

সিরাজগঞ্জ রেলওয়ে পুলিশের (জিআরপি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাঈদ ইকবাল রাত ১২টার দিকে জানান, রাত পৌনে ৯টার দিকে লালমনির হাট থেকে ঢাকাগামী লালমনি এক্সপ্রেস ট্রেনটি উল্লাপাড়া স্টেশন ছেড়ে এসে জামতৈল স্টেশনের ২নং লাইন দিয়ে অতিক্রম করতে যায়। এ সময় বিপরীত দিক থেকে একই লাইনে সিরাজগঞ্জ থেকে ছেড়ে আসা ঈশ্বরদীগামী রাজশাহী এক্সপ্রেস ট্রেনটিকে টেকআপ অতিক্রম করতে দেখেন। এ সময় দক্ষতার সঙ্গে তিনি ট্রেনটি থামিয়ে দিয়ে মুখোমুখি সংঘর্ষের হাত থেকে রক্ষা করেন।

এ বিষয়ে জামতৈল রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার সোহেল খান বলেন, লালমনি এক্সপ্রেস ট্রেন উল্লাপাড়া রেলওয়ে স্টেশন ছাড়ার পর যথারীতি বঙ্গবন্ধু সেতু পশ্চিম স্টেশনে যাওয়ার জন্য যে সব সিগন্যাল দেয়া দরকার জামতৈল স্টেশন থেকে সে সব সব সিগন্যাল ক্লিয়ার দেয়া হয়। কিন্তু সিরাজগঞ্জ থেকে ছেড়ে এসে রায়পুর স্টেশনে দাঁড়িয়ে থাকা রাজশাহী এক্সপ্রেস ট্রেনের লাইন ক্লিয়ার না দিয়ে ওই স্টেশন মাস্টার ইচ্ছেমতো ট্রেনটি ছেড়েছেন।

অপরদিকে রায়পুর রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার আফসার আলী জানান, জামতৈল স্টেশন থেকে ট্রেন ছাড়ার জন্য কিছু গোপন নম্বর দেয়া হয়েছে এতে বোঝানো হয়েছে লাইন ক্লিয়ার রয়েছে, ট্রেন ছাড়া যাবে। আমি সেই মোতাবেক ট্রেনটি ছেড়েছি। বাংলানিউজ