সিধুর সমর্থনে আফ্রিদি-হাফিজ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসাবে ইমরানের খানের শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থেকে সমালোচিত হওয়া প্রাক্তন ভারতীয় ক্রিকেটার নভজ্যোৎ সিং সিধুর পাশে দাঁড়ালেন দুই পাকিস্তান তারকা শাহিদ আফ্রিদি ও মোহাম্মদ হাফিজ। আফ্রিদি ও হাফিজ দুজনেই ভারত-পাকিস্তান শান্তির পথে সিধুর এমন পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন।

সিধু শুধু ইমরানের শপথ অনুষ্ঠানে উপস্থিত থেকে ভারতীয় কট্টরপন্থীদের চক্ষুশূল হননি, উপরন্তু পাকিস্তান সেনাপ্রধানকে আলিঙ্গণ করে তাদের রোষের শিকার হয়েছেন। ভারতে ফেরা যাবৎ সিধুর আচরণ নিয়ে তুমুল বিতর্ক দেখা দিয়েছে। এমনকি সিধুর মাথার দামও ঘোষণা করেছে বজরং দল।

গত বছর বিজেপি ছেড়ে জাতীয় কংগ্রেসে যোগ দেওয়া সিধু পাল্টা সাফাইয়ে নওয়াজ শরিফকে মোদির আলিঙ্গণে বিতর্ক তৈরি না হওয়ার প্রসঙ্গ উত্থাপন করেছেন বটে, তবে তাতে বিতর্কের আগুন বিন্দুমাত্র স্তিমিত হয়নি।

নিজভূমে বিতর্কে বিতর্কে জেরবার সিধুর পাশে দাঁড়িয়ে সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়েছেন দুই পাকিস্তান ক্রিকেটার আফ্রিদি ও হাফিজ। টুইটারে আফ্রিদি জানিয়েছেন, প্রধানমন্ত্রী ইমরান খানের শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকতে নভজ্যোৎ সিং সিধুকে পাকিস্তানে আসতে দেখে ভালো লাগল। আশা করি ওর এমন অভ্যর্থনা উদারচিত্তে গৃহীত হবে। দু’দেশের সামনে শান্তিই হল একমাত্র পথ। সহিষ্ণুতার এমন বার্তা ছড়ানো উচিত দু’দেশেরই। এমন পদক্ষেু উত্তেজনা প্রশমিত করবে।

পরে হাফিজ টুই করেন, নভজ্যোৎ সিং সিধুর পাকিস্তানে আসা দারুণ বিষয়। উনি মনুষ্যত্যের জন্য শান্তি ও শ্রদ্ধার বার্তা বহন করেছেন। পাকিস্তানিরা ওনার অল্প সময়ের উপস্থিতি উপভোগ করেছে। মানবিকতা ও উন্নত পৃথিবীর জন্য আমেদের একে অপরের প্রতি শ্রদ্ধাশীল হওয়া এবং কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করা উচিত।