সিগারেটের আগুন থেকে বিষ্ফোরণ, দগ্ধ ইউপি চেয়ারম্যানের মৃত্যু

সিল্কসিটি নিউজ ডেস্ক:

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় অগ্নিদগ্ধ হয়ে গুরুতর আহত এক ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানের মৃত্যু হয়েছে। নিহত হাজী মো. শাহজালাল (৫২) উপজেলার পশ্চিম জোড়কানন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন।

বৃহস্পতিবার সকালে রাজধানীর শেখ হাসিনা বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইনিস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এদিন বিকেলে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রায়হান আরেফিন বিষয়টি নিশ্চিত করেছেন।

নির্বাচিত হওয়ার ৪ মাস ২৯ দিন পর নিজ মারা গেলেন তিনি। গত বছরের ২৮ নভেম্বর ইউপি নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হন।

কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. বিল্লাল হোসেন বলেন, ওই চেয়ারম্যান ঈদের পরদিন রবিবার থাকার রুম থেকে সিগারেট ধরিয়ে পাশের ওয়াশরুমে যাওয়ার কয়েক মিনিটের মধ্যেই বিস্ফারণ ঘটে। এ সময় চেয়ারম্যান শরীরে আগুন ধরে যায়। এমন তথ্যই পরিবারের পক্ষ থেকে পুলিশকে জানানো হয়েছে। আমরা বিষয়টির তদন্ত করে দেখছি।

চেয়ারম্যানের ছেলে সজিব জালাল বলেন, আমার বাবার ধূমপানের অভ্যাস ছিলো। তিনি ঘটনার দিন রাতে ভুলক্রমে নিজ হাতে সিগারেট জ্বালানো অবস্থায় বাথরুমে প্রবেশ করেন। পরবর্তীতে বাথরুমের বায়োগ্যাস বিস্ফোরিত হয়ে আমার বাবার শরীরের প্রায় ৫০ শতাংশ পুড়ে যায়। উন্নত চিকিৎসার জন্য শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট হাসপাতালে ভর্তি করানো হয়। সিঙ্গাপুর নেওয়ার কথা থাকলেও অবস্থার অবনতি হওয়ায় নেওয়া সম্ভব হয়নি। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকাল ৬টায় তিনি মৃত্যুবরণ করেন। সূত্র; কালের কণ্ঠ