সিংড়া পৌরসভায় পাথরের ঝুট ও ধুলোয় দূর্বিসহ জনজীবন, এলাকাবাসীর মানববন্ধন

সিংড়া প্রতিনিধি:

দীর্ঘ দিন ধরে সিংড়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডে পাথরের ঝুট ও ধুলোয় জনজীবন দুর্বিসহ হয়ে উঠেছে। এরই প্রতিবাদে সোমবার দুপুর ২টায় নাটোর-বগুড়ার মহাসড়কের চলনবিল গেট এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ করেছে স্থানীয় এলাকাবাসী ও মসজিদের শতাধিক মুসল্লি।

মানববন্ধনে বক্তব্য রাখেন মো: তহিদুল ইসলাম, মো: আইয়ুব আলী, আব্দুল ওহাব, পারভেজ উদ্দিন প্রমূখ। মানববন্ধনে বক্তারা অবিলম্বে পৌর শহরের ঝুট উড়ানো বন্ধের জোড় দাবি জানান।

সূত্রে জানা যায়, দীর্ঘ দিন ধরে সিংড়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের সিএনবি মাঠে ধুলো মিশ্রিত পাথর মেশিনে পরিষ্কার ও পিচ মেশানোর কাজ করছে নাটোর এমএনট্রেড এর মালিক মির্জা খোকন। আর সেই ধুলোয় বালুয়া বাসুয়া জামে মসজিদসহ কয়েকশ বাড়ি পরিবার ও স্থানীয় অর্ধ শতাধিক ব্যবস্থা-প্রতিষ্ঠান নষ্ট হতে বসেছে। জনজীবন দুর্বিসহ হয়ে উঠেছে এলাকাবাসীর। বিষাক্ত ধোয়া ও ধুলোয় শিশুসহ বৃদ্ধরা অসুস্থ্য হচ্ছে। আর বার বার ওই ঠিকাদারী প্রতিষ্ঠানকে নিষেধ করার পরও কাজ বন্ধ না করায় এলাকাবাসী ফুসে ওঠেছে।

স্থানীয় বাসিন্দা তহিদুল ইসলাম বলেন, মাত্র ৭ দিনের কথা বলে এখানে কাজ শুরু করে ওই ঠিকাদারী প্রতিষ্ঠান। কিন্তু মাস পেরিয়ে গেলেও তাদের কাজ বন্ধ হয়নি। এতে স্কুল ও কলেজের শিক্ষার্থীসহ বালুয়া বাসুয়া, চাদপুর, মাদারীপুর এলাকার ৫শতাধিক পরিবার দুর্বিসহ জীবন যাপন করছে।

ব্যবস্থায়ী আব্দুল ওহাব বলেন, ইতিমধ্যে পাথরের ধুলোয় অনেক চা স্টল ও মুদি দোকানের জিনিসপত্র নষ্ট হয়ে গেছে। ধুলোর কারণে কেউ আর এসব দোকানে আসতে চায় না।

নাটোর এমএনট্রেড ঠিকাদারী প্রতিষ্ঠানের ম্যানেজার আব্দুস সাত্তার ধুলোয় অবশ্যই ক্ষতি হচ্ছে স্বীকার করে বলেন, আমাদের তো কাজ করতে হবে।

সিংড়ার থানার ওসি তদন্ত নেয়ামুল আলম বলেন, বিষয়টি জানার পর কাজ বন্ধ করে দেয়া হয়ে।

সিংড়া উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো বলেন, তিনি জেলার মিটিংয়ে রয়েছেন। ফিরে যথাযথ ব্যবস্থা নিবেন।

স/অ