সিংড়ার আনোলিয়া গ্রামে হামলার ঘটনায় তিন যুবলীগ নেতা বহিস্কার

নিজস্ব প্রতিবেদক,নাটোর:

নাটোর সিংড়া উপজেলার আনোলিয়া গ্রামবাসির উপর হামলার ঘটনায় তিন যুবলীগ নেতাকে বহিস্কার করা হয়েছে। আজ সোমবার সিংড়া উপজেলা যুবলীগের সভাপতি শরিফুল ইসলাম শরিফ এবং সাধারণ সম্পাদক কামরুল হাসান কামরানের স্বাক্ষরিত গনমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, রোববার (১৮ জুন) আওয়ামী যুবলীগের কতিপয় কর্মী দ্বারা দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ উত্থাপিত হয়েছে। অভিযোগের ভিত্তিতে সিংড়া উপজেলা আওয়ামীলীগের কর্মী সাংগঠনিক সম্পাদক মুরাদ হোসেন সম্রাট,সহ সম্পাদক মুর্শেদুর রহমান ইনোক, এবং সহ-সম্পাদক মো: শাহীনকে সকল প্রকার দলীয় কার্যক্রম থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। এ বিষয়ে নাটোর জেলা আওয়ামী যুবলীগের সভাপতি, সাধারণ সম্পাদকগণকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের সুপারিশ করা হয়েছে।

পূর্ব বিরোধের জের ধরে গতকাল রোববার সকাল সাড়ে ৯টার দিকে প্রতিমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে আনোলিয়া গ্রামবাসী ৫ থেকে ৬টি নমিসন নিয়ে উপজেলা সদরে আসছিল। এ সময় খবর পেয়ে জলারবাতা এলাকায় যুবলীগ কর্মী সম্রাট ও কাওছার হোসেনের নেতৃত্বে ১৫-২০জনের বাহিনী নসিমন গতিরোধ করে ধারালো অস্ত্র, রড ও লাঠি দিয়ে গ্রামবাসীকে গণপিটুনী দেয়। এসময় অন্তত ২০জন আহত হয়। পরে স্থানীয়রা এগিয়ে এসে আহতদের উদ্ধার করে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করে।

 

ঘটনার পর পরই স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ গ্রামবাসীকে দেখতে দ্রুত হাসপাতালে ছুটে যান ও চিকিৎসার ব্যবস্থা করেন।
পরে আনোলিয়া গ্রামবাসীদের ওপর হামলার ঘটনায় ১৮জনের নামে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় এজাহারভুক্ত আসামী বাধন নামে এক যুবলীগ কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন মামলার সত্যতা স্বীকার করে বলেন, ১৭ থেকে ১৮জনের নামে আনোলিয়া গ্রামাবাসী থানায় একটি মামলা দায়ের করেছে। ইতোমধ্যে মামলার এজাহার ভুক্ত আসামী বাধন নামের এক যুবলীগ কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া অন্য আসামীদের গ্রেফতারের জন্য তল্লাশি অব্যাহত রাখা হয়েছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নির্দেশে সোমবার দুপুরে উপজেলার আনোলিয়া গ্রামে যান সিংড়া পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও চৌগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা, উপজেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও প্রতিমন্ত্রী পলকের ব্যক্তিগত সহকারী রুহুল আমীন, শেরকোল ইউনিয়নের চেয়ারম্যান লুৎফুল হাবিব রুবেল,পৌর যুবলীগের সভাপতি সোহেল তালুকদারসহ ছাত্রলীগের নেতৃবৃন্দ।

গ্রামবাসীর কাছে দু:খ প্রকাশ করে আহতদের চিকিৎসার সকল খরচ বহনের ঘোষনা দেয়া হয়। এছাড়া যুবলীগ নামধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

এরই প্রেক্ষিতে সোমবার যুবলীগের তিন নেতাকে বহিষ্কারে সিদ্ধান্ত নেয় এবং জেলা যুবলীগের কাছে সুপারিশ করেন সিংড়া উপজেলা যুবলীগের নেতৃবৃন্দ।

স/শ