সিংড়ার হুলহুলিয়া সামাজিক উন্নয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান আমিনুল ও ভাইস শাকিল

সিংড়া প্রতিনিধি :
দেশের একমাত্র আদর্শ গ্রাম হিসেবে পরিচিত সিংড়ার হুলহুলিয়া সামাজিক উন্নয়ন পরিষদের ১৭ তম নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আমিনুল হক মন্ডল আর ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শাকিল আহমেদ তপু। বৃহস্পতিবার হুলহুলিয়া সামাজিক উন্নয়ন পরিষদে অনুষ্ঠিত গ্রামের উপস্থিত ভোটারদের গোপন ব্যালটের মাধ্যমে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে চেয়ারম্যান পদে আমিনুল হক মন্ডল (চেয়ার প্রতীক) ২২২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আল তৌফিক পরশ (ছাতা প্রতীক) পেয়েছেন ১৯০ ভোট। আর ভাইস চেয়ারম্যান পদে শাকিল আহমেদ তপু (ফুটবল) প্রতীক ২১২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জুলফিকার আলী (মাছ) প্রতীক পেয়েছেন ১৬৫ ভোট এবং আফজাল ফকির (মোরগ) প্রতীক ৩৬ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।

গ্রামের মোট ৬২৮ ভোটের মধ্যে উপস্থিত ৪১৭ জন ভোটার ব্যালটের মাধ্যমে ভোট প্রদান করেন। প্রদানকৃত ভোটের মধ্যে ৫ টি নষ্ট ভোট পাওয়া গেছে।
অনুষ্ঠিত নির্বাচনে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন নজরুল ইসলাম তালুকদার সহ ৫ জন নির্বাচন কমিশনার। আর প্রিজাইডিং কর্মকর্তার দায়িত্ব পালন করেন এ কে আজাদ তালুকদার সহ ৩ জন। পরে ভোট গণনা শেষে প্রধান নির্বাচন কমিশনার নজরুল ইসলাম তালুকদার নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

উল্লেখ্য ব্রিটিশ শাসন আমল থেকেই সিংড়ার হুলহুলিয়া গ্রামের সকল সমস্যা “হুলহুলিয়া সামাজিক উন্নয়ন পরিষদ” এ বসেই সমাধান করা হয়।