সার্জেন্টের উপরে হামলা অনাকাঙ্খিত, বেলালকে সহযোগিতাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে

নিজস্ব প্রতিবেদক:

আগামি স্বাধীনতা দিবসে ৫০০ সিসিটিভি ক্যামেরায় রাজশাহী নগরী নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হবে বলে জানিয়েছেন, মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক। সার্জেন্ট বিপুল কিশোর ভট্টাচার্যের উপরে হামলার ঘটনা গ্রেফতারকৃত বেলাল হোসেনকে নিয়ে মিট দ্যা প্রেসে তিনি একথা বলেন। 

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টার দিকে কমিশনারের কনফারেন্স রুমে এর আয়োজন করা হয়। গ্রেফতারকৃত বেলাল হোসেন (২৫)। তিনি নগরীর লক্ষ্মীপুর ভাটাপাড়ার মৃত শামসুল হকের ছেলে। তাকে নাটোরের মাদ্রাসা মোড়ের একটি বাস থেকে আটক করা হয়।

কমিশনার জানান- তবে সার্জেন্ট বিপুলের উপরে হামলার ঘটনা অনাকাঙ্খিত। আমরা তাকে জিজ্ঞাসাবাদ করবো, তিনি কেনো এতো উত্তেজিত হলো। তার কারণ জানতে চাইবো। হামলাকারীর মোটরসাইকেলের বিআরটির কাগজপত্র আপডেট ছিলো না। তাই তিনি কাজগপত্র সার্জেন্টকে দেখাবেন না। পরে বিআরটি অফিস থেকে আমরা কাগজপত্র তুলে বিষয়টি জানতে পারি। এ ঘটনায় মামলা হয়েছে। ডিসি বোয়ালিয়ার একটি টিম অভিযান চালিয়ে তাকে নাটোর যাওয়ার পথে আটক করে। তার বিরুদ্ধে সরকারি কাজে বাধা, এটেমটু মার্ডার ও নিয়মিত মামলা করা হয়।

তিনি আরও বলেন, ঘটনার পরে বেলাল কোথায় গিয়েছিলো। কার কাছে ছিলো, সব তদন্ত করে দেখা হচ্ছে। যারা বেলালকে সেল্টার দিয়েছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে।

প্রসঙ্গত, এর আগে গত মঙ্গলবার দুপুরে রাজশাহী নগরীর বহরমপুর ঘোড়া চত্বর এলাকায় সার্জেন্ট সার্জেন্ট বিপুল কিশোর ভট্টাচার্যকে মোটরসাইকেল চালক বেলাল হোসেন কাঠের চলা দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে। পরে বিপুলের সহকর্মীরা তাকে আহত অবস্থায় উদ্ধার করে রামেক হাসপাতালে ভর্তি করেন। পরে মোটরসাইকেলটি জব্দ করা হয়। এসময় সার্জেন্ট বিপুল জানিয়েছেন- মোটরসাইকেলের কাগজ চেক করার সময় বেলাল হোসেন ক্ষিপ্ত হয়ে এ ঘটনাটি ঘটায়।

স/আ