সাবেক আফগান সরকারের শীর্ষ কর্মকর্তার বাড়িতে আক্রমণ, নিহত ২

সাবেক আফগান সরকারের উপ প্রধান নির্বাহীর বাহিতে সশস্ত্র হামলার ঘটনা ঘটেছে। শুক্রবার রাতে সংঘটিত এই ঘটনায় দুজন নিহত হয়েছেন।

আফগানিস্তানের স্থানীয় খামা প্রেসের খবরে বলা হয়েছে, আশরাফ গনি সরকারের উপ প্রধান নির্বাহী ইঞ্জিনিয়ার মোহাম্মাদ খানের বাড়িতে আক্রমণ হয়। এতে তার ছোট ছেলে এবং বাড়ির নিরাপত্তা প্রহরী নিহত হয়েছেন।

আফগানিস্তানের রাজধানী কাবুলের নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন, পারিবারিক বিরোধের জেরে বাড়ির মধ্যে এই ঘটনা ঘটেছে। বাইরে থেকে কোনো আক্রমণকারী বাড়ির ভেতর প্রবেশ করেনি।

কাবুল পুলিশ সদর দপ্তরের মুখপাত্র খালিদ জাদরান বলেন, নিহত দুইজনের মধ্যে মোহাম্মদ খানের ছোট ছেলে এবং বাড়ির নিরাপত্তা প্রহরী রয়েছেন। এছাড়া তার স্ত্রী এবং অন্য নিরাপত্তা প্রহরী আহত হয়েছেন।

কাবুল পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, ঘটনাস্থলে নিরপত্তা সংস্থার কর্মকর্তারা রয়েছেন। ঘটনা তদন্ত করে তারা বিস্তারিত জানাবেন।

আফগানিস্তান জাতীয় ঐক্য সরকারের সাবেক প্রধান নির্বাহী ড. আব্দুল্লাহ আব্দুলাহ ঘটনার নিন্দা জানিয়েছেন। আক্রমণের ঘটনাকে তিনি দেশের সম্মানিত একটি পরিবারের ব্যক্তিগত গোপনীয়তার ওপর আঘাত হিসেবে উল্লেখ করেছেন।

 

সূত্রঃ যুগান্তর