সাফল্যের ধারা অক্ষুন্ন রয়েছে সিংড়া দমদমা পাইলট স্কুল 

সিংড়া প্রতিনিধি:
চলনবিলের সিংড়া দমদমা পাইলট স্কুল এন্ড কলেজের এসএসসি পরীক্ষার ফলাফল বিগত বছরের তুলনায় আরও ভাল করে সাফল্যর ধারায় অক্ষুন্ন রয়েছে। শতভাগ পাশসহ এবছর জিপিএ-৫ এর সংখ্যাও বেড়েছে।

স্কুল সূত্র জানায়, এবছর সিংড়া দমদমা পাইলট স্কুল থেকে মোট ১৪০জন পরীক্ষার্থীর মধ্যে ১৪০জনই পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ৫৪জন।

অন্যদিকে উপজেলা সদরে অবস্থিত একমাত্র দমদমা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে কেউ জিপিএ-৫ পায়নি এবং ৪২ জনের মধ্যে ৪ জন পরীক্ষার্থী ফেল করেছে। এছাড়া উপজেলা প্রশাসন পরিচালিত বিয়াম ল্যাবরেটরী স্কুল থেকে ৫২ জন পরীক্ষার্থীর মধ্যে ফেল করেছে ২ জন। জিপিএ-৫ পেয়েছে ১৫ জন। জোড়মল্লিকা নিংগইন উচ্চ বিদ্যালয় থেকে ৪৮ জন পরীক্ষার্থীর মধ্যে ফেল করেছে ১ জন। জিপিএ-৫ পেয়েছে ৩ জন। কতুয়াবাড়ি উচ্চ বিদ্যালয় থেকে ৯৮ জন পরীক্ষার্থীর মধ্যে ফেল করেছে ৪ জন। জিপিএ-৫ পেয়েছে ১১ জন। কালিগঞ্জ উচ্চ বিদ্যালয় থেকে ১৪৯ জন পরীক্ষার্থীর মধ্যে ফেল করেছে ১৪ জন। জিপিএ-৫ পেয়েছে ১৩ জন। এছাড়া টেকনিক্যাল বিজনেস ম্যানেজনেন্ট কলেজ থেকে পাশ করেছে ৭১জন শিক্ষার্থী।

সিংড়া দমদমা পাইলট স্কুল এন্ড কলেজে অধ্যক্ষ অনোয়ারুল ইসলাম আনু বলেন, ক্লাশের পাঠদান পদ্ধতি পরিবর্তন শিক্ষকদের ঐ ক্লান্তিক পরিশ্রম, সিটি পরীক্ষা, দুর্বল শিক্ষার্থীদের জন্য আলাদা ক্লাস ব্যবস্থা, অভিভাবক সমাবেশের কারণে স্কুলটি ভালো ফলাফল করেছে।

স/অ