সাপাহারে মৎস সপ্তাহ পালন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

সাপাহার প্রতিনিধিঃ
“জল আছে যেখানে, মাছ চাষ সেখানে” প্রতি পাদ্য বিষয়কে সামনে রেখে সাপাহারে মৎস সপ্তাহ শুরু হয়েছে। শনিবার দুপুর ১২টায় উপজেলা পরিষদ মিলনায়তনে সাপাহার উপজেলা প্রশাসন ও মৎস্যদপ্তর এর আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে অনুষ্ঠিত র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 
উপজেলা নির্বাহী অফিসার মুনীরুজ্জামান ভূঁঞার সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্যে নওগাঁ-১আসনের জাতীয় সংসদ সদস্য বাবু সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, ‘দেশ যখন দ্রুত উন্নয়নের দিকে এগিয়ে চলেছে তখন দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করতে কতিপয় নামধারী জঙ্গীগোষ্ঠি দেশকে অস্থিতিশীল করে তুলতে উঠে পড়ে লেগেছে, যে কোন মূলে তাদের বিষ দাঁত ভেঙ্গে দিতে হবে’।

 
উপস্থিত মৎস্য জিবীদের মধ্যে তিনি আরোও বলেন যে, সমস্ত বাধা বিপত্তিকে কাটিয়ে অর্থনৈতিক ভাবে দেশকে এগিয়ে নিতে হলে দেশের সকল জলাশয়কে মৎস্য উৎপাদনে কাজে লাগিয়ে মাছের উৎপাদন বৃদ্ধি করে রুপালী বিপ্লব ঘটাতে হবে।

 
শেষে প্রধান অতিথি তার বক্তব্যে মৎস্য উৎপাদন বৃদ্ধিতে মৎস্য আইন মেনে চলার জন্য উপজেলার জবই বিল প্রকল্পের সকল মৎসজীবি সহ মৎস্য চাষীদের প্রতি আহব্বান জানান।

 
এসময় অন্যান্যদের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান শামসুল আলম শাহ্ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আঃ ওয়াহেদ, উপজেলা মৎস্য কর্মকর্তা মোসাঃ শাম্মী শিরীন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম, মুক্তি যোদ্ধা কমান্ডার ওমর আলী, মৎস্য জীবিদের মধ্যে প্রকল্প চেয়ারম্যান মৎস্য জীবি মমতাজ উদ্দীন প্রমুখ বক্তব্য প্রদান করেন।

 
অনুষ্ঠান শেষে প্রধান অতিথি উপজেলার শিরন্টি গ্রামে ৩৬টি পরিবারে সুইজ চেপে বিদ্যুতায়নের উদ্বোধন করেন এবং সমাজসেবা দপ্তরের মাধ্যমে উপজেলার ২৭ জনের মাঝে ৪৮০০ টাকা করে বয়স্ক ভাতা, ২৫ জনের মাঝে ৪৮০০ টাকা করে বিধবা ভাতা, ৪৫ জনের মাঝে ৬০০০ টাকা করে প্রতিবন্ধীভাতা ও ৬ জনের ক্যান্সার কিডনী রুগীর মাঝে ৫০,০০০ হাজার টাকা করে বিতরণ করেন।
স/শ