সাপাহারে বন্যার আগাম প্রস্তুতি নিয়ে রাখতে হবে: খাদ্যমন্ত্রী

সাপাহার প্রতিনিধি:

বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুদার বলেছেন, সাপাহারেও বন্যা আসার সম্ভাবনা রয়েছে ভারতের আসাম ও মালদাতে টানা বৃষ্টি বর্ষণ হলেই সাপাহার উপজেলার পাতাড়ী ও গোয়ালা ইউনিয়নে বন্যার শতভাগ সম্ভাবনা রয়েছে। তাই আগাম প্রস্তুতি গ্রহণপূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহণ ও উঁচু জমিতে আউশ আমন ধানের বীজতলা তৈরি করার জন্য কৃষি অফিসারকে গুরুত্ব ও সজাগ থাকতে হবে।

বুধবার বিকেল সাড়ে ৪ টার সময় নওগাঁ জেলার সাপাহার উপজেলার মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে তিনি এসব বলেন।

মন্ত্রী আরো বলেন, জননেত্রী শেখ হাসিনা আগামী ২৫ জুন সকল বাধা-বিপত্তি পেরিয়ে স্বপ্নের সেতু পদ্মা সেতুর উদ্বোধন করতে যাচ্ছে, ঠিক সেই সময় দেশে একশ্রেণীর ষড়যন্ত্রকারী দেশকে অস্থিতিশীল করে তুলতে মশগুল হয়ে পড়েছে। যাতে পদ্মা সেতু উদ্ধোধন না হয় সে ধরনের প্রতিকূলতার সৃষ্টি করে আসছে। তবে কোনোভাবেই ওই কুচক্রী মহল দমিয়ে রাখতে পারবে না যে কোন মুল্যে দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখা হবে।

উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা পরিষদ হলরুমে সাপাহার উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আলমামুন সভায় সভাপতিত্ব করেন। এসময় অন্যান্যদের মধ্যে সাপাহার উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস সরকার, সাপাহার থানার ওসি তারেকুর রহমান সরকার, উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা: রুহুল আমিন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ওমর আলী মোল্লা, প্রাণিসম্পদ কর্মকর্তা গোলাম রাব্বানী, কৃষি অফিসার কৃষিবিদ শাপলা খাতুন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী খাদিজা খাতুন।

জি/আর