সাপাহারে জঙ্গি ও সন্ত্রাস বিরোধী মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ

সাপাহার প্রতিনিধি:
নওগাঁর সাপাহারে মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের উদ্যোগে জঙ্গি ও সন্ত্রাস বিরোধী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার সকাল ৯ টায় সাপাহার উপজেলা সদরের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে এক কিলোমিটার এলাকাজুড়ে একটি বিশাল মানববন্ধন জিরোপয়েন্টে প্রায় ঘন্টা কালব্যাপী অনুষ্ঠিত হয়।
মানববন্ধন শেষে জিরোপয়েন্ট স্বাধীনতা মঞ্চে পাইলট উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন পাইলট উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব শাহজাহান হোসেন।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জঙ্গি ও সন্ত্রাসবাদ প্রতিরোধের উপর বিশেষ গুরুত্ব রেখে বক্তব্য প্রদান করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম শাহ্ চৌধুরী। ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মুনীরুজ্জামান ভূঞাঁ।
অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব ওমর আলী, থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রেজাউল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: মমিনুল হক, মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শফিকুল ইসলাম, পল্লী উন্নয়ন অফিসার আলহাজ্ব সোলাইমান আলী, প্রাথমিক শিক্ষা অফিসার শহীদুল আলম, পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাজেদুল আলম, জামান নগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোত্তালেব হোসেন প্রমুখ।
একই সময়ে সাপাহার সরকারী হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারীদের উদ্যোগে জিরোপয়েন্টে সন্ত্রাস ও জঙ্গি বিরোধী মানববন্ধন প্রায় ঘন্টা কালব্যাপী অনুষ্ঠিত হয়েছে।

photo,sapahar,01-08-2016 (koromjai madrasah) copy
এদিকে নওগাঁর পত্নীতলা উপজেলার করমজাই ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার উদ্যোগে জঙ্গি ও সন্ত্রাস বিরোধী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সকাল ১০টায় সাপাহার-নজিপুর রোডের করমজাই মোড়ে প্রায় ৩ শতাধিক শিক্ষার্থীদের নিয়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

মানববন্ধন চলাকালে জঙ্গি ও সন্ত্রাসবাদ প্রতিরোধের উপর বিশেষ গুরুত্ব রেখে বক্তব্য প্রদান করেন মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব সোলাইমান আলী, উপাধাক্ষ্য আব্দুস সামাদ, সহকারী অধ্যাপক মাও: আব্দুল মান্নান, প্রভাষক মাও: আনওয়ারুল ইসলাম, সিরাজুল ইসলাম, তাজাম্মুল হুসাইন, শামীম ইকবাল প্রমুখ।
এ সময় মাদ্রাসার সকল শিক্ষক ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

অন্যদিকে নওগাঁর পত্নীতলা উপজেলার দিবর ছিদ্দিক নগর দাখিল মাদ্রাসার উদ্যোগে জঙ্গি ও সন্ত্রাস বিরোধী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১টা থেকে প্রায় ঘন্টাব্যাপী মাদ্রাসার সামনে ৩ শতাধিক শিক্ষার্থীদের নিয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

photo,sapahar,01-08-2016 (dibor madrasah) copy
মানববন্ধন চলাকালে জঙ্গি ও সন্ত্রাসবাদ প্রতিরোধের উপর বিশেষ গুরুত্ব রেখে বক্তব্য প্রদান করেন মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি শামসউদ্দীন, সুপার মাও: ফিরোজ হোসেন, সহ-সুপার মাও: আশেকুর রহমান।
এ সময় সেখানে অত্র মাদ্রাসার সকল ছাত্র- ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

স/শ