সাপাহারে আম উৎপাদন-রপ্তানি বিষয়ে প্রশিক্ষণ

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁর সাপাহারে গ্লোবাল গ্যাপ সার্টিফিকেশনের মাধ্যমে আম উৎপাদন ও রপ্তানি বিষয়ে ৪০জন কৃষক এবং ফার্মে নিয়োজিত শ্রমিকদের নিয়ে দু‘দিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩০ মার্চ) সকাল ১০টায় উপজেলা কৃষি সম্প্রসারণ হল রুমে বাংলাদেশ ফ্রটস্, ভেজিটেবলস্ এন্ড এলাইড প্রোডাক্টস্ এক্সপোটাার্স এসোসিয়েশন এর আয়োজনে এবং এগ্রো প্রডাক্টস’ বিজনেস প্রমোশন কাউন্সিল বাণিজ্যমন্ত্রণালয় ঢাকা-এর সহযোগিতায় ও সাপাহার উপজেলা কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের কারিগরি সহায়তায় এই প্রশিক্ষণ দেওয়া হয়।

আম উৎপাদন ও রপ্তানি প্রশিক্ষণ বিষয়ে কৃষকদের সব ধরনের সমস্যা সমাধানে বিভিন্ন কৌশল ও পরামর্শ প্রদান করেন উপজেলা কৃষি অফিসার মোসা. শাপলা খাতুন, কৃষিসম্প্রসারণ অফিসার মনিরুজ্জামান, মো. মনজুরুল ইসলাম উপদেষ্টা বাংলাদেশ ফ্রটস্, ভেজিটেবলস্ এন্ড এলাইড প্রোডাক্টস্ এক্সপোটাার্স এসোসিয়েশন (ইঋঠঅচঊঅ), ড. রফিক সরকার ম্যানেজিং ডিরেক্টর বাংলাদেশ ফ্রটস্, ভেজিটেবলস্ এন্ড এলাইড প্রোডাক্টস্ এক্সপোটাার্স এসোসিয়েশন, কাজী অনিসুর রহমান সহকারী নির্বাহী কর্মকর্তা এগ্রো প্রডাক্টস’ বিজনেস প্রমোশন কাউন্সিল, উদ্ভিদ সংরক্ষণ অফিসার আতাউর রহমান সেলিম, বাংলাদেশ ফ্রটস্, ভেজিটেবলস্ এন্ড এলাইড প্রোডাক্টস্ এক্সপোটাার্স এসোসিয়েশন ফিল্ড অফিসার মিঠুন বিশ্বাস প্রমূখ।

জি/আর