সান্তাহার রেলওয়ে থানা এলাকায় ট্রেনে কাটা পড়ে দুই যুবকের মৃত্যু

আদমদীঘি প্রতিনিধি :

বগুড়ার আদমদীঘির সান্তাহার রেলওয়ে থানাধীন এলাকায় ট্রেনে কাটা পড়ে দুই দিনে দুইজন যুবকের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজনের পরিচয় পাওয়া যায়নি। শনিবার দুপুরে এসব ঘটনায় সান্তাহার রেলওয়ে থানায় দুটি ইউডি মামলা হয়েছে।

পুলিশ ও স্থানিয় সূত্রে জানাগেছে, শনিবার বেলা ১১টায় পার্বতীপুর থেকে ছেড়ে আসা সান্তাহারগামী একটি মালবাহী ট্রেন ছাতিয়ানগ্রাম রেলওয়ে স্টেশন অতিক্রম করার সময় অজ্ঞাত (৪০) এক যুবক ওই চলন্ত ট্রেন থেকে পড়ে যায়। তিনি জীবিত রয়েছে ভেবে স্থানীয়রা ৯৯৯ নম্বরে ফোন দিলে দ্রুত অ্যাম্বুলেন্সযোগে আদমদীঘি স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত যুবকের পড়নে সার্ট ও লুঙ্গি ছিলো।

এদিকে শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকাগামী ঈদ স্পেশাল ট্রেন সান্তাহার রেলওয়ে থানাধীন আক্কেলপুর মহিলা কলেজের কাছে রেল ক্রসিংয় সংলগ্ন এলাকায় রেললাইনের উপর বসে ছিল বাবলু (২০) নামের এক যুবক। ট্রেনটি ঘটনাস্থল অতিক্রম করার সময় ওই যুবক ট্রেনে কাটা পড়ে মারা যান। নিহত বাবলু আক্কেলপুর উপজেলার জামালগঞ্জের মন্টু মিয়ার ছেলে বলে জানান রেলক্রসিংয়ে দায়িত্বরত গেটকিপার রুপা পারভিন। তার ধারনা, ছেলেটি নেশা জাতীয় কিছু খেয়ে সেখানে বসে ছিলো। আর সেকারনে ট্রেনের শব্দ বুঝতে না পারায় দুর্ঘটনাটি ঘটে।

সান্তাহার রেলওয়ে থানার ওসি মোক্তার হোসেন জানান, ঈদ স্পেশাল ট্রেনে কাটা পড়া যুবকের মরদেহ ময়নাতদন্তের পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আর চলন্ত মালবাহী ট্রেন থেকে পড়ে নিহত যুবকের মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। শনিবার বিকাল পর্যন্ত তার পরিচয় শনাক্ত করা যায় নি। তবে পৃথক দুটি ঘটনায় থানায় দুটি ইউডি মামলা দায়ের হয়েছে।