সান্তাহার পৌর নির্বাচন: নৌকা ও ধানের শীষের প্রার্থীর পাল্টাপাল্টি মামলার আসামী ৭০

আদমদীঘি প্রতিনিধি :
বগুড়ার আদমদীঘির সান্তাহার পৌরসভা নির্বাচনে নৌকা ও ধানের শীষ প্রার্থীর নির্বাচনী ক্যাম্প, প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর, অগ্নিসংযোগ ও প্রাণনাশের হুমকির ঘটনায় দুই প্রার্থীর পৃথক দুটি মামলায় ৭০জনকে আসামী করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে আওয়ামীলীগ প্রার্থী আশরাফুল ইসলাম মন্টু ও বিএনপির মনোনীত প্রার্থী তোফাজ্জল হোসেন ভুট্টু বাদী হয়ে পৃথক দুটি মামলা করেন। এর আগে তারা দুই দফায় সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার বরাবর পাল্টাপাল্টি ৪টি অভিযোগও করেছেন।

পুলিশ ও মামলাসূত্রে জানাযায়, আগামী ১৬ জানুয়ারী দ্বিতীয় ধাপে ইভিএমে সান্তাহার পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে লড়াই হবে নৌকা ও ধানের শীষের মধ্যে। তারা নির্বাচনী কর্মকান্ড শুরুর পর থেকে দুই প্রার্থী দুই দফায় নির্বাচন অফিসে পাল্টাপাল্টি অভিযোগ করেছেন। এক পর্যায়ে নৌকার নির্বাচনী ক্যাম্প পুরে ফেলা ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর ঘটনায় মঙ্গলবার দুপুরে আওয়ামীলীগ প্রার্থী আশরাফুল ইসলাম মন্টু বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে উপজেলা বিএনপির আহবায়ক কমিটির অন্যতম সদস্য মাহফুজুল হক টিকন, বিএনপি প্রার্থীর ছোট ভাই মাহবুবুর রহমান রেন্টু, যুবদল নেতা মামুনুর রশিদ মামুনসহ বিএনপির ৪৭ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৫০-৬০ জনের নামে মামলা দায়ের করেন।

এছাড়া ধানের শীষের নির্বাচনী ক্যাম্প ভাঙচুর, প্রাণনাশ ও অফিস বন্ধ করতে হুমকির ঘটনায় বিএনপির মনোনীত প্রার্থী তোফাজ্জল হোসেন ভুট্টু বাদী হয়ে একই দিনে আওয়ামীলীগ প্রার্থীর ছেলে আল মহিদুল ইসলাম জয়, জীবন ও রিটনসহ ২৩জনের নামে মামলা করেন।

আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দীন জানান, মঙ্গলবার দুপুরে দুই প্রার্থী বাদী হয়ে পৃথক দুটি মামলা দায়ের করেছেন।

স/অ