সাকাপুত্র হুম্মামকে আটক করেছে আইন শৃঙ্খলা বাহিনী

সিল্কসিটিনিউজ ডেস্ক:

মৃত্যুদণ্ডপ্রাপ্ত কুখ্যাত যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর পুত্র হুম্মাম কাদের চৌধুরীকে আইন শৃঙ্খলা বাহিনী আটক করেছে বলে দাবি করেছে তার পরিবার। আজ বৃহস্পতিবার ঢাকার জজ কোর্ট এলাকা থেকে ডিবি (গোয়েন্দা পুলিশ) পরিচয়ে হুম্মাম কাদেরকে আটক করা হয় বলে দাবি করেন তার পরিবারের এক সদস্য। তবে বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীর তরফে নিশ্চিত হওয়া যায়নি।

নিম্ন আদালতে নিয়মিত হাজিরা দিতে গেলে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন হুম্মামের ব্যক্তিগত সচিব মিনহাজ উদ্দিন চৌধুরী শিবলী। তিনি বিষয়টি নিশ্চিত করে জানান, ট্রাইব্যুনালে হাজিরার সময় হুম্মাম কাদের ও তার মা ফারহাত কাদের চৌধুরী উপস্থিত ছিলেন। তারা নিয়মিত হাজিরা দিতেই সেখানে গিয়েছিলেন। এ সময় ডিবি পরিচয় দিয়ে আদালত প্রাঙ্গণ থেকেই তাদের তুলে নিয়ে যাওয়া হয়।

হুম্মামের ব্যক্তিগত আইনজীবী চৌধুরি মোহাম্মদ গালিব রাগিব জানান, তথ্য প্রযুক্তি আইনে রায় ফাঁসের ঘটনায় দায়ের করা মামলায় ঢাকা মহানগর দায়রা জজ আদালতে হাজিরা দিতে গিয়েছিলেন হুম্মাম। আদালতের সামনে থেকেই তাকে ১০-১২ জন নিজেদের ডিবি পরিচয় দিয়ে তুলে নিয়ে যায়। তবে এ ব্যাপারে তাৎক্ষণিকভাবে পুলিশের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

সূত্র:কালের কণ্ঠ