সাংবাদিক মামুনের বিরুদ্ধে দায়েরকৃত মামলা বাতিলের দাবি সার্ক জার্নালিস্ট ফোরামের

নিজস্ব প্রতিবেদক :

দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি এবং চাঁপাইনবাবগঞ্জ জার্নালিস্ট ফোরামের সভাপতি  আব্দুল্লাহ আল মামুনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলাটি অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়েছে সার্ক জার্নালিস্ট ফোরাম,রাজশাহী বিভাগের সভাপতি গোলাম সারওয়ার এবং সাধারণ সম্পাদক  এনায়েত করিম।এক বিবৃতিতে তারা মামুনের বিরুদ্ধে ঐ নিবর্তনমূলক আইনে মামলা হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে তারা বলেন,সার্ক জার্নালিস্ট ফোরাম মূলতঃ দক্ষিণ এশীয় সাংবাদিক সদস্য রাষ্ট্রগুলোর দ্বারা একটি আঞ্চলিক সাংবাদিক সংস্থা হিসেবে স্বীকৃত সংগঠন।এই সংগঠন সার্ক অঞ্চলের গণমাধ্যমের স্বাধীনতা,মত প্রকাশের স্বাধীনতা এবং এতদাঞ্চলের সাংবাদিকদের অধিকার, মর্যাদা ও পেশাগত মানোন্নয়নসহ স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে কথা বলে।

তারই অংশ হিসেবে সাংবাদিক মামুনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হওয়াকে তারা গণমাধ্যমের স্বাধীনতা এবং সাংবাদিকদের মত প্রকাশের ক্ষেত্রে বাধা বলে মনে করছেন।

 বিবৃতিতে অবিলম্বে সাংবাদিক আব্দুল্লাহ আল মামুনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলাটি প্রত্যাহারসহ এ পর্যন্ত  গণমাধ্যম কর্মীদের বিরুদ্ধে যে সকল মামলা চলমান রয়েছে,তা বাতিলের দাবি জানান।