সাংবাদিক আদনানের পিতার দাফন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক :

বেসরকারি টিভি চ্যানেল দীপ্ত টিভির রাজশাহী বিভাগীয় প্রতিনিধি ইউসুফ আদনানের পিতা দুর্গাপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও দুর্গাপুর মডেল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আব্দুস সামাদের রাষ্ট্রীয় মর্যাদা দাফন সম্পন্ন করা হয়েছে।

গতকাল শনিবার বেলা দুইটার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর।

মরহুম বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদের গতকাল দুটি নামাজের জানাজা অনুষ্ঠিত হয়। প্রথম নামাজের জানাজা অনুষ্ঠিত হয় তার প্রিয় কর্মস্থল দুর্গাপুর মডেল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সন্ধ্যা ছয়টায়। এসময় দুর্গাপুর উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এবং দুর্গাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তার নেতৃত্বে একটি চৌকষ পুলিশের দল বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুস সামাদকে গার্ড অব অনার প্রদান করেন। তার নামাজের জানাজায় রাজশাহীর পুঠিয়া দুর্গাপুরের সংসদ সদস্য ডাক্তার মনসুর রহমান, দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, দুর্গাপুর পৌরসভার মেয়র সাজেদুর রহমান মিঠু, উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক ও ব্যবসিক সংগঠনের নেতৃবৃন্দ এবং তার দীর্ঘদিনের সহকর্মী ছাড়াও বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসল্লীগণ অংশগ্রহণ করেন।

মরহুমের দ্বিতীয় নামাজের জানাজা রাত ৯ টায় তার জন্ম ভূমি দুর্গাপুরের পানানগর স্কুল মাঠে অনুষ্ঠিত হয়। সেখানেই তার পারিবারিক কবরস্থানে পিতামাতার কবরের পাশে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুনাগ্রাহী রেখে গেছেন।

এদিকে বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদের মৃত্যুতে রাজশাহীর সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, দুর্গাপুর পুঠিয়া আসনের সংসদ সদস্য ডা: মনসুর রহমান, রাজশাহী সাংবাদিক ইউনিয়ন, রাজশাহী টিভি জার্নালিস্ট এসোসিয়েশন সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শোক বার্তা জানানো হয়েছে।