সাংবাদিকদের নামে মামলা: রাবি সাংবাদিক সমিতির নিন্দা ও প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ইয়াবা চক্রের বিষয়ে সংবাদ প্রকাশের জেরে রাজশাহীতে তিন সাংবাদিকের নামে ছাত্রলীগের দুই নেতার দায়ের করা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস)। শনিবার বিকেলে রাবিসাসের সহ-সভাপতি মোস্তাফিজ মিশু ও সাধারণ সম্পাদক মুস্তাফিজ রনি স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

যৌথ বিবৃতিতে বলা হয়, বাংলাদেশের সাংবাদিকতায় গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে ক্যাম্পাস সাংবাদিকতা। যথাযথ পেশাদারিত্ব ও বস্তুনিষ্ঠতার সাথে সাংবাদিকতা করার ক্ষেত্রে ক্যাম্পাস সাংবাদিকতার ভূমিকাও প্রশংসনীয়। ক্যাম্পাস সাংবাদিকতার চর্চাকে বাধাগ্রস্থ করতে একটি মহল নানা অপচেষ্টা চালাচ্ছে। ওই তিন সাংবাদিকের নামে মিথ্যা ও ভিত্তিহীন মামলা তারই একটি ঘৃণ্য অংশ। তাই, অবিলম্বে উদ্দেশ্যপ্রণোদিত ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানান নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গত ৯ নভেম্বর এসএ টিভিতে ‘ইয়াবা চক্রে জড়িত রাবি ও রুয়েটের শিক্ষক-শিক্ষার্থী-কর্মচারী’ এবং ১০ নভেম্বর দৈনিক যুগান্তরে ‘রাবি ও রুয়েটে ইয়াবা ব্যবসায় ৪৪ শিক্ষক-শিক্ষার্থী-কর্মচারী’ শিরোনামে সংবাদ প্রচারিত ও প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে গত বৃহস্পতিবার এসএ টিভির রাজশাহী ব্যুরো প্রধান জিয়াউল গনি সেলিম, ক্যামেরা পারসন আবু সাঈদ ও দৈনিক যুগান্তরের রাবি প্রতিনিধি ও রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি (রাবিসাস) হাসান আদিরেব বিরুদ্ধে ৫০০, ৫০১ ও ৫০২ ধারায় মানহানি মামলা দায়ের করেন রাবি ছাত্রলীগের সহ-সভাপতি রবিউল আউয়াল মিল্টন ও সাংগঠনিক সম্পাদক মুশফিক তাহমিদ তন্ময়।

স/বি