সাংবাদিকদের জন্য আসছে মিডিয়া লিটারেসী: প্রধান তথ্য কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক:
আগামিতে সাংবাদিকদের জন্য আসছে মিডিয়া লিটারেসী। এতে করে কোনটা খবর এবং কোনটি নয় তা যাচাই করে পরিবেশন করা হবে। এর ফলে অপসাংবাদিকতা দূর করা যাবে বলে জানিয়েছেন প্রধান তথ্য কর্মকর্তা কামরুন নাহার।আজ বৃহস্পতিবার বেলা ১১ টায় রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ভূল তথ্য বা ভূয়া খবরে বিভ্রান্তি এড়াতে এই মিডিয়া লিটারেসী। এতে করে সাংবাদিকরা প্রশিক্ষণের মাধ্যমে প্রকৃত খবর উপস্থাপন করতে পারবে এবং বস্তুনিষ্ঠতা আসবে। যে কোন ঘটনা জানার পর তা থেকে প্রকৃত খবর খুঁজে বের করাই হলো এ প্রশিক্ষণের উদ্দেশ্য। সাংবাদিকরা জেলা প্রশাসকের মাধ্যমে বা পিআইডি’র মাধ্যমে এ প্রশিক্ষণে অংশ নিতে পারেন।

বৃহস্পতিবার সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা প্রশাসক এস. এম. আব্দুল কাদের, সিনিয়র উপপ্রধান তথ্য অফিসার ফায়জুল হক, সিনিয়র তথ্য অফিসার মোবাস্বেরা কাদেরী, রাজশাহী আঞ্চলিক তথ্য অফিসের সিনিয়র তথ্য অফিসার ফারুক মো: আব্দুল মুনিমসহ অন্যান্য কর্মকর্তা।

কামরুন নাহার বলেন, বর্তমান সরকার জিডিপির হার, মাথাপিছু আয়, মানবসম্পদ উন্নয়ন , নারী ক্ষমতায়নসহ অর্থনৈতিক সুচকবৃদ্ধির লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে বাংলাদেশ স্বল্পোন্নত স্ট্যাটাস থেকে উত্তরণের যোগ্যতা অর্জন করেছে। তিনি বলেন, ২০৪১ সালের মধ্যে এদেশকে উন্নত দেশের সারিতে উন্নীত করার পরিকল্পনা এ সরকারের রয়েছে। প্রধান তথ্য অফিসার সাংবাদিকদের মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে সরকারের উন্নয়ন কার্যক্রম প্রচারের আহবান জানান।

এ সময় রাজশাহীতে কর্মরত বিভিন্ন ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
স/শ