সহজে পিসি ও ফোনের ফাইল আদান প্রদানের অ‍্যাপ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

অনেক সময় কম্পিউটার থেকে মোবাইল ফোনে ফাইল আদান প্রদানের প্রয়োজন হয়। তখন ডেটা ক্যাবল নিয়ে মোবাইলকে কম্পিউটারের সঙ্গে যুক্ত করতে হয়। যা অনেকের কাছে ঝামেলাপূর্ণ মনে হতে পারে। চাইলে অবশ্য তারের কোনো ঝামেলা ছাড়াই ফাইল আদান-প্রদানের কাজটি করে নেওয়া যাবে।

এ কাজ করতে ডিভাইসে শুধু ইন্সটল করা থাকতে হবে ‘সেন্ড অ‍্যানি হোয়ার’ নামের একটি অ্যাপ্লিকেশন। চমৎকার এ অ্যাপ প্রায় সব প্লাটফর্মেই কাজ করবে। ফলে সহজে তারের ব্যবহার ছাড়াই ফাইল আদান-প্রদান করা যাবে।

এক নজরে অ্যাপ্লিকেশনটির ফিচারগুলো

১. অ্যাপটির মাধ্যমে কোনো তার ছাড়াই উইন্ডোজ, ম্যাক, আইওএস লিনাক্স ওএস চালিত ডিভাইসে ফাইল আদান প্রদান করা যাবে। এমনকি অ‍্যাপটির রয়েছে গুগল ক্রোম এক্সটেনশন। যা দিয়ে ক্রোম ওএস চালিত ডিভাইসেও ফাইল আদান প্রদান করা যাবে।

২. এটি ব্যবহার করতে আলাদাভাবে ফোনের কোনো সেটিংস অপশনে যেতে হবে না। শুধু মাত্র অ্যাপটি ওপেন করে যে ফাইলটি পাঠাতে চান তা নির্বাচন করতে হবে। তারপর একটি ৬ ডিজিটের কোড প্রদর্শিত হবে। যে ডিভাইসটি দিয়ে ফাইলটি পাঠাতে চান সেখানে শেয়ার অ‍্যানি হোয়ার অ‍্যাপে কোডটি দিতে হবে। তাহলে ফাইল আদান-প্রদান শুরু হবে।

অ‍্যাপটির ইন্টারফেইস। ছবি : টেকশহর

৩. অ্যাপটির ইউজার ইন্টারফেস বেশ সুন্দর ও সহজেই ব্যবহার করা যাবে।

৪. এটি ব্যবহার করে আসা ফাইলগুলো ডিভাইসের কোন ফোল্ডারে সংরক্ষণ হবে তা নির্ধারণ করে দেওয়া যাবে।

৫.  অ‍্যাপটির মাধ‍্যমে ফাইল শেয়ারঅ‍্যাবল লিংক তৈরি করে তা বন্ধুদের পাঠানোর ব‍্যবস্থা রয়েছে।

৬. এটি ব্যবহার করতে অবশ্যই লোকাল ইন্টারনেটে ডিভাইসগুলো সংযুক্ত থাকতে হবে।

৭. অ‍্যাপটিতে রয়েছে নোটিফিকেশন দেখার সুবিধা।

৮. ব‍্যবহারকারীরা হিস্টোরি বিভাগ থেকে দেখে নিতে পারেবন এ পর্যন্ত কখন কী কী ফাইল আদান-প্রদান করা হয়েছে।

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এ ঠিকানা থেকে আর আইওএস ব্যবহারকারীরা এ ঠিকানা থেকে বিনামূল্যে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে নিতে পারবেন।

এ ছাড়া ম্যাকবুক ও উইন্ডোজ ব্যবহারকারীরাও ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। অ‍্যাপটির সব সংস্করণের ডাউনলোড লিংক মিলবে এখানে