সহজে জিতেছে বিশ্ব চ্যাম্পিয়নরা

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

রাশিয়া বিশ্বকাপ ২০১৮’র ইউরোপ বাছাইয়ে জয় পেয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা নরওয়েকে ৩-০ গোলের ব্যবধানে সহজেই হারিয়েছে।

 

জার্মানদের হয়ে জোড়া গোল করেন থমাস মুলার। আর বাকি গোলটি করেন জশুয়া কিমিচ।

 

অসলোর স্টেডিয়ামে শুরু থেকেই ফেভারিট হিসেবে খেলতে থাকে বর্তমান চ্যাম্পিয়নরা। জোয়াকিম লো’র শিষ্যরা এ ম্যাচে মাঠে নামার আগে নিজেদের সবশেষ ম্যাচে ফিনল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছিল। ২০১৬ ইউরোর সেমি ফাইনালে হতাশা সঙ্গী করে বিদায় নেওয়া জার্মানরা ম্যাচের ১৬তম মিনিটেই লিড নেয়।

বেলারুশের বিপক্ষে ১-০ গোলে হেরে জার্মানদের বিপক্ষে নামা নরওয়ে ম্যাচের কিছু বুঝে উঠার আগেই গোল হজম করে। ১৬তম মিনিটে মেসুত ওজিলের দুর্দান্ত পাস থেকে বল পেয়ে গোলটি করেন মুলার।

তারও আগে পঞ্চম, অষ্টম ও দশম মিনিটে দারুণ সব আক্রমণ রচনা করেছিল জার্মানি। ম্যানুয়েল ন্যুয়েরের নতুন নেতৃত্বে শুরুর একাদশে থাকা কিমিচ, হাওয়েডস, হ্যামেলসরা তিনটি সুযোগ নষ্ট না করলে শুরু থেকেই আরও ব্যবধান বাড়ানোর সুযোগ পেতো জার্মানি।

শুরুর একাদশে জার্মানির হয়ে খেলেন সামি খেদিরা, টনি ক্রুস, দ্রাক্সলার, ওজিল, মারিও গোতজে, থমাস মুলাররা।

ম্যাচের ৪৫তম মিনিটে কিমিচের গোলে দ্বিতীয়বার এগিয়ে যায় জার্মানি। মুলারের অ্যাসিস্ট থেকে দলের দ্বিতীয় গোলটি করেন তিনি। আর দ্বিতীয়ার্ধের ৬০তম মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোলটি করেন মুলার। এবার তাকে বলের যোগান দেন সামি খেদিরা।

বাকি সময়ে আর কোনো গোলের দেখা না পেলেও জার্মানদের আক্রমণে দিশেহারা ছিল নরওয়ে। কিন্তু, বিশ্ব চ্যাম্পিয়নদের গোল উৎসবে বাধা দেয় নরওয়ের রক্ষণভাগের ডিফেন্ডাররা।

সূত্র: বাংলা নিউজ