সরকারের সাফল্য ও উন্নয়ন ভাবনা নিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর চলচিত্র প্রদর্শনী

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা, প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ ভিশন-২০২১, সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধ বিষয়ে জনগনকে অবহিতকরণ নিয়ে চলচ্চিত্র প্রদর্শনী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বাউসা ইউনিয়ন পরিষদের সহযোগিতায় রাজশাহী জেলা তথ্য অফিস শুক্রবার রাত সাড়ে ৭টায় বাউসা হাইস্কুল মাঠে এর আয়োজন করেন।

এতে সরকারের সাফল্য ও অজর্ন নিয়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। তিনি বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারী আওয়ামীলীগের নেতা-কর্মীদের উপর যেভাবে জামায়াত শিবির ও বিএনপি নির্যাতন চালিয়েছিলেন এই কথা আমারা ভূলিনায়। ৫ জানুয়ারী নির্বাচন না হলে আমি বাঘা-চারঘাটের এমপি হতে পারতাম না। এই নির্বাচনে এমপি হয়ে প্রধানমন্ত্রীর আস্থাভাজন মন্ত্রী হয়ে আপনাদের সেবা করার সুযোগ পেয়েছি। এই নির্বাচন না হলে গণতন্ত্র টিকে থাকত না। শেখ হাসিনা প্রধানমন্ত্রী না হলে দেশে জঙ্গীবাদ, সন্ত্রাস শিকড় ধ্বংস করা যেত না। এই নির্বাচনে প্রধানমন্ত্রী না হলে আজকে বাউসা বাসির জন্য সাফল্যে ও অর্জনের এতো বড় আয়োজন হতো না।

উন্নয়নের চিত্র তুলে ধরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরো বলেন, এই সরকারের আমলে কৃষকর প্রয়োজনীয় সামগ্রী নিতে হলে নেতাকর্মীদের কাছে ধরনা দিতে হয়না। জনগনের সেবা করা জন্য নের্তৃত্ব করি।

উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি বলেন, গত আট বছরে বাঘা-চারঘাট এলাকায় প্রতিটি প্রতিষ্ঠানের ভবন নির্মান করা হয়েছে। পাশাপাশি সকল প্রতিষ্ঠান সরকারি সহযোগিতা পাচ্ছে।

এছাড়া খেলাধুলার বিষয়ে মন্ত্রী বলেন, এদেশের মেয়েরা মাত্র ১৫ বছরের ক্রীড়ায় দেশের মুখ উজ্জল করেছে।
আগামী ২০২১ সালের মধ্যে দেশে বিদ্যুতের অবাব থাকবে না। ইতিমধ্যেই দেশে পারমানবিক বিদ্যুত কেন্দ্র স্থাপন করা হয়েছে।

মৎস্য ও কৃষি উন্নয়ন ও উৎপাদনে বিশ্বে কাছে চতুর্থ স্থান অর্জন করতে সক্ষম হয়েছে। ব্রিটিশরা এক সময় আমমাদের দেশেকে শাসন করেছেন। এখন বিশ্বের বিভিন্ন দেশের পাল্লামেন্টে নেতৃত্ব দিচ্ছেন বাংলাাদেশ।

আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বাঘা উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা। উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন, উপজেলা প্রকৌশলী মাকসুদুর রহমান, বাউসা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক জাহিদ হোসেন, রাজশাহী জেলা তথ্য অফিসের উপ-পরিচালক মহাঃ শামসুজ্জামান, বাউসা ইউনিয়ন চেয়ারম্যান শফিকুর রহমান শফিক।

উপস্থিত ছিলেন, উপজেলা সহকারি কশিনার ভূমি যোবায়ের হোসেন, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সিরাজুল ইসলাম, জেলা পরিষদ সদস্য জয়জয়ন্তী সরকার মালতি, নুর মোহাম্মদ তুফান, আওয়ামীলীগ নেতা শহীদুজ্জামান শাহী, আড়ানী ইউনিয়ন চেয়ারম্যান রফিকুল ইসলাম, চকরাজাপুর ইউনিয়ন চেয়ারম্যান আজিজুল আযম, যুবলীগ নেতা কামরুজ্জামান নিপন, কামরুল হাসান জুয়েল প্রমুখ।

পরে সাংস্কৃতি অনুষ্ঠানে মঞ্চ মাতিয়ে রাখেন টেলিভিশন, চলচ্চিত্র, বেতারের শিল্পীরা।

স/অ